RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

শ্রীলঙ্কার পর থমকে গেলো পাকিস্তান সফরও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ৩০ সেপ্টেম্বর ২০২০  
শ্রীলঙ্কার পর থমকে গেলো পাকিস্তান সফরও

কোয়ারেন্টাইন ইস্যুতে সদ্যই স্থগিত হয়ে গেলো বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। তবে এই বছর পাকিস্তান সফরের একটি সম্ভাবনা ছিল টাইগারদের সামনে। তবে দুর্ভাগ্যজনকভাবে এই বছরে বাংলাদেশের পাকিস্তান সফরের আরও কোনো সম্ভাবনা নেই। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে বলে প্রতিবেদন করেছে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম জিও সুপার।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং একটি ওয়ানডে খেলতে তিন দফায় পাকিস্তান সফর করার কথা ছিল বাংলাদেশের। এরমধ্যে দুইটি বেশ ভালোভাবেই শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। গত এপ্রিলে তৃতীয় ও শেষ দফায় এক টেস্ট ও এক ওয়ানডে খেলতে আবারও পাকিস্তান যাওয়ার কথা ছিল বাংলাদেশের।

কিন্তু করোনাভাইরাসের কারণে তখন অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করা হয় টেস্ট চ্যাম্পিয়নশিপের সেই দ্বিতীয় টেস্ট ও সফরের একমাত্র ওয়ানডে ম্যাচটি। দুই দেশের ক্রিকেট বোর্ড তখন জানিয়েছিল, করোনা সঙ্কট কাটিয়ে খেলা ফিরলেই সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে ম্যাচগুলো। সম্ভাবনা ছিল এই বছরই। তবে পাকিস্তান তাদের এই বছরের সূচি জানিয়ে দিয়েছে। যেখানে বাংলাদেশ সফরের কথা নেই।

এদিকে পিসিবির এক সূত্র জিও সুপারকে জানিয়েছে, আগামী ২০২১-২২ মৌসুমে সিরিজের বাকি ম্যাচ আয়োজনের জন্য দুই দেশের বোর্ড (বিসিবি ও পিসিবি) একত্রে কাজ করবে। এই বছর আগামী নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়েকে আতিথেয়তা দিবে পিসিবি। এরপর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত থাকা নক-আউট পর্বের ম্যাচগুলো আয়োজন করা হবে। পিএসএল শেষ করে দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড যাবে পাকিস্তান দল।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়