ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আবারও পেছালো লঙ্কা প্রিমিয়ার লিগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ৩০ সেপ্টেম্বর ২০২০  
আবারও পেছালো লঙ্কা প্রিমিয়ার লিগ

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) শুরুর তারিখ আবারও ‘পুনর্বিন্যাস’ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। বিদেশি খেলোয়াড়দের জন্য সরকারের কঠোর কোয়ারেন্টাইন শর্ত মাথায় রেখে আরও এক সপ্তাহ পেছানো হয়েছে এই টুর্নামেন্ট। বুধবার শ্রীলঙ্কা ক্রিকেট এই তথ্য নিশ্চিত করেছে।

এলপিএল প্রথমে হওয়ার কথা ছিল ২৮ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। কিন্তু করোনাভাইরাস মহামারিতে সৃষ্ট পরিস্থিতি সামাল দিতে তা পেছানো হয়। টুর্নামেন্ট শুরুর নতুন সূচি ছিল ১৪ নভেম্বর। নতুন করে তা পিছিয়ে পর্দা উঠবে ২১ নভেম্বর থেকে। প্লেয়ার ড্রাফটও পেছানো হয়েছে, ১ অক্টোবরের বদলে তা হবে ৯ অক্টোবর।

চলমান আইপিএলের বিদেশি খেলোয়াড়দের সুযোগ করে দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এলপিএলের টুর্নামেন্ট ডিরেক্টর রবিন বিক্রমারত্নে বলেছেন, ‘আইপিএল যেহেতু ১০ নভেম্বর পর্যন্ত চলবে, তাই সেখানে অংশ নেওয়া খেলোয়াড়দের জন্য আমরা সুযোগ তৈরি করতে চাই। যাদের এলপিএলে খেলার ইচ্ছা আছে, তারা যেন অংশ নিতে পারে।’

শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে- ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো ও শহীদ আফ্রিদির মতো ৩০ জন বিদেশি খেলোয়াড় অংশ নেবে এলপিএলে।

এলপিএল হবে তিনটি আন্তর্জাতিক ভেন্যুতে- রনগিরি ডাম্বুলা, পাল্লেকেলে ও মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে। কলম্বো, ক্যান্ডি, গলে, ডাম্বুলা ও জাফনা শহরের নামকরণে পাঁচটি দল অংশ নেবে এই টুর্নামেন্টে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়