ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৫৭, ৩০ সেপ্টেম্বর ২০২০
ওয়ালটন জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের আয়োজনে আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন ৭ম জাতীয় পুরুষ বেসবল প্রতিযোগিতা-২০২০’।

উদ্বোধনী দিনে গ্রুপ পর্বেও খেলা শেষ হয়েছে। গ্রুপ পর্ব থেকে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, এসকেএসপি সিরাজগঞ্জ ও কমিউনিটি স্পোর্টস ক্লাব সাভার।

পল্টন মাঠে গ্রুপ ভিত্তিক খেলায় বাংলাদেশ পুলিশ ১১-০০ পয়েন্টে ডিসিসি বেসবল ক্লাবকে, বাংলাদেশ আনসার ১০-০০ পয়েন্টে এসএসসিকে, কমিউনিটি স্পোর্টস ক্লাব ০৬-০২ পয়েন্টে স্যান্ড এনজেল ক্লাবকে এবং এসকেএসপি সিরাজগঞ্জ ১৪-০০ পয়েন্টে ঢাকা জেলাকে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে।

তার আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টও মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা।

আগামীকাল বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ মুখোমুখি হবে এসকেএসপি সিরাজগঞ্জের। আর দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ আনসার খেলবে কমিউনিটি স্পোর্টস ক্লাবের বিপক্ষে।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

২০০৯ সাল থেকে এ পর্যন্ত পুরুষ বেসবলের যে ৬টি আসর হয়েছে তার মধ্যে মোকাদ্দেস আলী স্পোর্টস একাডেমি ১ বার, এসকেএসপি সিরাজগঞ্জ ২ বার ও বাংলাদেশ পুলিশ ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ আনসার পুরুষ বেসবল টিম টানা দুইবার ফাইনালে খেলে রানার্সআপ হয়েছে।

বাংলাদেশে করোনা বিরতির পর বেসবলের এটি দ্বিতীয় টুর্নামেন্ট। গত ৯ থেকে ১১ সেপ্টেম্বর ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছে। যেখানে বাংলাদেশ আনসার চ্যাম্পিয়ন ও বাংলাদেশ পুলিশ রানার্সআপ হয়েছে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়