ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জৈব সুরক্ষা বলয়ে ফের শুরু হচ্ছে অনুশীলন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ৩০ সেপ্টেম্বর ২০২০  
জৈব সুরক্ষা বলয়ে ফের শুরু হচ্ছে অনুশীলন

শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটারদের বসিয়ে রাখা হচ্ছে না। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় ধাপের অনুশীলন ক্যাম্প, যা চলবে ১৫ দিন। বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল ও কোচিং স্টাফ মিলিয়ে প্রায় একশ নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলের ওপর ভিত্তি করে জৈব সুরক্ষা বলয়ে শুরু হবে জাতীয় ও যুব দলের অনুশীলন।

করোনা টেস্টের ফল হাতে পাওয়ার পর জাতীয় দলের ক্রিকেটাররা চলে যাবেন হোটেল সোনারগাঁওয়ে এবং যুব দল চলে যাবে বিকেএসপিতে। ১৫ দিনের এই ক্যাম্প চলাকালে অনুশীলনের পাশাপাশি জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া ২৭ ক্রিকেটার দুই দলে ভাগ হয়ে দুটি দুই দিনের ও একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন।

প্রথম দুই দিনের প্রস্তুতি ম্যাচ হবে শুক্রবার ও শনিবার। দ্বিতীয় দিনের খেলা শেষে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। একদিনের বিরতি দিয়ে সোমবার ও মঙ্গলবার হবে দুই দিনের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। ১৩ অক্টোবর থেকে তিনদিনের প্রস্তুতি ম্যাচ শুরু হবে, এর আগে বিরতি রেখে ৮, ১০ ও ১১ অক্টোবর অনুশীলন করবেন ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এক ভিডিও বার্তায় এসব তথ্য দিয়েছেন, ‘জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের দ্বিতীয় ধাপের অনুশীলন আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হতে যাচ্ছে। আজ (বুধবার) বাংলাদেশ জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল ও কোচিং স্টাফদের নমুনা সংগ্রহ করা হয়েছে। কাল টেস্টের ফলের ভিত্তিতে বাংলাদেশ জাতীয় দল হোটেল সোনারগাঁওয়ে আর অনূর্ধ্ব-১৯ দল বিকেএসপিতে তাদের অনুশীলন শুরু করবে।’

দেবাশীষ আরও যোগ করেছেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়, হোটেল কর্তৃপক্ষ, বিকেএসপির সার্বিক সহযোগিতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই সুরক্ষা বলয় তৈরি করবে এবং আমরা তা সুষ্ঠুভাবে পরিচালনার চেষ্টা করবো।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়