RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

মেয়েদের আইপিএল ৪ নভেম্বর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ১ অক্টোবর ২০২০  
মেয়েদের আইপিএল ৪ নভেম্বর

তৃতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে মেয়েদের আইপিএল খ্যাত টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। আগামী ৪ থেকে ৯ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে হবে এই প্রতিযোগিতা।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিন দলের এই টুর্নামেন্ট হবে বলে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিশ্চিত করেছেন। শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। চার ম্যাচের সম্ভাব্য ভেন্যু শারজাহ।

আমিরাতে চলমান আইপিএল ফাইনাল হবে ১০ নভেম্বর। আগের দিন মেয়েদের টুর্নামেন্ট শেষ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে আমিরাতে উড়াল দেবেন খেলোয়াড়রা এবং সেখানে ছয়দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকবেন।

কর্মকর্তাদের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘মেয়েরা কোনও অনুশীলনের মধ্যে নেই, তাই মাঠে নামার আগে তাদের অনুশীলনের জন্য সময় দরকার।’ এবার আরও বেশি ভারতীয় ক্রিকেটারকে পাবে দলগুলো। একই সময়ে মেয়েদের বিগ ব্যাশ লিগ হওয়ায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের শীর্ষ খেলোয়াড়দের দেখা যাবে না।

তবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের অংশগ্রহণের প্রত্যাশা করছে বিসিসিআই। শিগগিরই এই টুর্নামেন্টের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে বোর্ড।

২০১৮ সালে প্রথমবার মেয়েদের আইপিএল অনুষ্ঠিত হয়েছিল, একমাত্র ম্যাচে ট্রেইলব্লেজার্সকে ৩ উইকেটে হারিয়ে ট্রফি জেতে সুপারনোভাস। পরের আসরে তিন দলের টুর্নামেন্টেও চ্যাম্পিয়ন হয় তারা। ফাইনালে ভেলোসিটির বিপক্ষে তারা ৪ উইকেটে জিতেছিল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়