ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্যামসনের ক্যাচে স্মৃতিতে ফিরলেন টেন্ডুলকার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১ অক্টোবর ২০২০  
স্যামসনের ক্যাচে স্মৃতিতে ফিরলেন টেন্ডুলকার

কলকাতা নাইট রাইডার্স ইনিংসের ১৮ তম ওভার। রাজস্থানের টম কারেনের বলে বল উড়িয়ে মারলেন প্যাট কামিন্স। পেছনের দিকে লাফিয়ে সাঞ্জু স্যামসন ক্যাচ নিলেন, ঠিক একইরকম ক্যাচ ২৮ বছর আগে ধরেছিলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারও। আর তাই স্যামসনের ক্যাচ দেখে সেই স্মৃতি রোমন্থন করলেন এই কিংবদন্তি।

বুধবার রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে স্যামসন ধরেছিলেন সেই ক্যাচ। কামিন্সের পুল শটে উড়ে যাওয়া বল স্কয়ার লেগ সীমানায় থাকা স্যামসন লুফে নিতে পারলেও আঘাত পেয়েছিলেন মাথায়। ক্যাচ নেওয়ার পর মাটিতে পড়ে যাওয়ায় কিছুটা আঘাত পান রাজস্থানের এই ক্রিকেটার।

১৯৯২ বিশ্বকাপে এমনই একটি ক্যাচ নিতে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন টেন্ডুলকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল সিমন্সের ক্যাচ ছিল সেটি। ক্যাচ নেওয়ার পর মাটিতে পড়ে গিয়ে তারও আঘাত লেগেছিল মাথার পেছন দিকে।

দুই ক্যাচের ভিডিও টুইটারে শেয়ার করেন একজন। তা দেখে সেই ব্যক্তিকে ধন্যবাদ জানিয়ে টেন্ডুলকার নিজের অভিজ্ঞতার কথা লেখেন। ভারতীয় কিংবদন্তি লেখেন, ‘দুর্দান্ত একটি ক্যাচ স্যামসনের। মাটিতে যখন এভাবে মাথা ঠুকে যায়, আমি জানি তখন কতটা ব্যথা লাগে। ১৯৯২ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ক্যাচ নিতে গিয়ে একই অভিজ্ঞতা হয়েছিল আমার।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়