ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেস্তের সঙ্গে চুক্তি সারলো বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ২ অক্টোবর ২০২০  
দেস্তের সঙ্গে চুক্তি সারলো বার্সেলোনা

বার্সেলোনার হলেন সের্জিনো দেস্ত

নেদারল্যান্ডসে জন্ম দেওয়া যুক্তরাষ্ট্রের তরুণ রাইট ব্যাক সের্জিনো দেস্তের সঙ্গে চুক্তি সম্পন্ন করলো বার্সেলোনা। ২ কোটি ১০ লাখ ইউরোতে ফি দিয়ে আয়াক্স থেকে তাকে কিনে নিয়েছে লা লিগা জায়ান্টরা। সঙ্গে আরও ৫০ লাখ ইউরো অ্যাড অন থাকছে। এই ১৯ বছর বয়সী ডিফেন্ডারের রিলিজ ক্লজ ৪০ কোটি ইউরো।

বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করা দেস্ত ২ নম্বর জার্সি পরবেন। প্রায় এক দশক ধরে আয়াক্সের সঙ্গে ছিলেন তিনি। ডাচ ক্লাবটির অ্যাকাডেমিতে বেড়ে ওঠা এই ডিফেন্ডার খেলেছেন যুক্তরাষ্ট্রের যুব পর্যায়ের ফুটবলে। তার সঙ্গে চুক্তির পর বার্সা ভক্তদের বিশ্বাস, শুরু থেকে একাদশে জায়গা করে নেবেন দেস্ত। কিন্তু বার্সা তাদের ধৈর্য ধরতে বলেছেন।

দেস্তকে ন্যু ক্যাম্পে নিয়ে আসতে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন বার্সার ডাচ কোচ রোনাল্ড কোমান। নেদারল্যান্ডসের কোচ থাকার সময়ে অরেঞ্জদের দলে তাকে অন্তর্ভুক্ত করার সব চেষ্টা করেছিলেন তিনি। এই রাইট ব্যাককে কেনার লড়াইয়ে কোমানের সঙ্গে যুক্ত হয়েছিল বায়ার্ন মিউনিখ। ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা দুইবার আমস্টারডামে গিয়েছিল, কিন্তু চুক্তি করতে ব্যর্থ হয়।

শেষ পর্যন্ত কোমান এই লড়াইয়ে জিতলেন। নেলসন সেমেদো বার্সা ছেড়ে উলভসে চলে যাওয়ার পর থেকে দলে একমাত্র রাইট ব্যাক হিসেবে ছিলেন সার্জি রবের্তো। এবার তার সঙ্গে যুক্ত হলেন দেস্ত, যিনি আয়াক্সের সিনিয়র দলে কেবল এক মৌসুম পার করেছেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়