Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দেবে উয়েফা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৩৫, ২ অক্টোবর ২০২০
স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দেবে উয়েফা

ইউরোপের চ্যাম্পিয়নস লিগ এবং অন্য ক্লাব ও আন্তর্জাতিক প্রতিযোগিতার ম্যাচ দেখতে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেবে উয়েফা। স্টেডিয়ামের ধারণক্ষমতার ৩০ শতাংশ দর্শক মাঠে ঢুকতে পারবে বলে বৃহস্পতিবার এক ঘোষণা দিয়েছে ইউরোপিয়ান ফুটবল কর্তৃপক্ষ।

করোনাভাইরাস মহামারির কারণে এখন পর্যন্ত চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও নেশনস লিগের সব ম্যাচ রুদ্ধদ্বার স্টেডিয়ামে হয়েছে। তবে গত সপ্তাহে বুদাপেস্টে বায়ার্ন মিউনিখ ও সেভিয়ার সুপার কাপ ম্যাচে পরীক্ষামূলকভাবে সাড়ে ১৫ হাজার দর্শককে প্রবেশ করতে দেয় উয়েফা। তাতে সাফল্যের মুখ দেখায় ইউরোপের সব ম্যাচে স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে দর্শক প্রবেশ করতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

উয়েফা জানিয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ সবুজ সংকেত দিলেই কেবল দর্শক স্টেডিয়ামে ঢুকতে পারবে। তবে নির্দিষ্ট কিছু ম্যাচ খালি স্টেডিয়ামে হবে এবং কিছু ম্যাচে দর্শক সংখ্যা বাড়ানোও হতে পারে। তবে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বাইরের দর্শকরা প্রবেশের অনুমতি পাবেন না।
উয়েফা প্রেসিডেন্ট আলেক্সান্দার সেফেরিন বলেছেন, ‘আজকের এই সিদ্ধান্ত একটি সংবেদনশীল প্রথম ধাপ যা ভক্তদের স্বাস্থ্যের নিশ্চয়তা সবার আগে দেবে এবং প্রত্যেক দেশের আইনের প্রতি শ্রদ্ধা রেখে এই সিদ্ধান্ত নেওয়া হলো।’

এই সিদ্ধান্ত আগামী সপ্তাহ থেকে কার্যকর হবে যখন নেশনস লিগের দুই রাউন্ডের ম্যাচের আগে কয়েকটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ হবে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব শুরু হবে ২০ অক্টোবর। এই মাসের শেষ দিকে মাঠে গড়াবে ইউরোপা লিগও।

সব ম্যাচে দর্শকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক এবং স্থানীয় স্বাস্থ্য বিভাগের নিয়ম অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরাসহ অন্য সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়