RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

বিতর্কের জন্ম দিয়ে স্পেনের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ২ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:৪৬, ৩ অক্টোবর ২০২০
বিতর্কের জন্ম দিয়ে স্পেনের দল ঘোষণা

অক্টোবরে স্পেন ফুটবল দলের সামনে আন্তর্জাতিক সূচির তিনটি ম্যাচ রয়েছে। দুইটি নেশনস লিগের, অন্যটি পর্তুগালের বিপক্ষে প্রীতি ম্যাচ। আর এই দুই ম্যাচকে সামনে রেখে ২৫ সদস্যের দল ঘোষণা করেছে স্পেন ফুটবল ফেডারেশন। তবে সেই দল ঘোষণা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

সমস্যা হচ্ছে উলভারহ্যাম্পটনের উইঙ্গার আদামা ট্রায়োরেকে ঘিরে। মালির বংশোদ্ভুত এই ফুটবলার স্পেনের হয়ে বয়সভিত্তিক দলগুলোতে খেলেছেন। তবে এখনো স্পেনের সিনিয়র দলের হয়ে অভিষেক ঘটেনি তার। প্রথমবারের মতো সেই সুযোগের সামনে ট্রায়োরে। এদিকে স্পেন যখন ট্রায়োরেকে দলে রাখার ঘোষণা দিয়েছে, তার তিনদিন আগেই মালির দলে ডাক পেয়েছেন ট্রায়োরে।

ফলে স্পেন ফুটবল ফেডারেশনের দল ঘোষণার পর মুখোমুখি অবস্থানে দুই দেশের ফুটবল বোর্ড। গত ১৮ মাস ধরেই ট্রায়োরেকে নিয়ে দুই বোর্ডের মাঝে দ্বন্দ্ব চলছে। ট্রায়োরের সামনে যেকোনো দেশের হয়ে খেলার সুযোগ রয়েছে। এমন বিতর্কের সামনে দাঁড়িয়ে কোন দেশের হয়ে খেলতে চান ট্রায়োরে সেটি এখন দেখার বিষয়।

এর আগে গত মাসেও স্পেনের নেশনস লিগের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে করোনায় আক্রান্ত হওয়ায় আর খেলা হয়নি তার। এদিকে চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগার স্ট্যামফোর্ড ব্রিজে ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে গেলেও স্পেন দলে তাকে রেখেছেন লুইস এনরিকে।

৮ অক্টোবর পর্তুগালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে স্পেন। আর নেশনস লিগে ১১ এবং ১৪ অক্টোবর যথাক্রমে সুইজারল্যান্ড এবং ইউক্রেনের বিপক্ষে মাঠে নামবে এনরিকের দল।

২৫-সদস্যের স্পেন স্কোয়াড

গোলরক্ষক

ডেভিড ডি গিয়া, কেপা আরিজাবালাগা, উনাই সাইমন

ডিফেন্ডার 

জেসুস নাভাস, দানি কারবাহাল, সার্জিও রেগিলন, সার্জিও রামোস, তোরেস, এরিক গার্সিয়া, ডিয়েগো ইয়োরেন্তে, হোসে গয়া

মিডফিল্ডার

সার্জিও বুস্কেটস, রদ্রি, ফাবিয়ান রুইজ, মিকেল মেরিনো, দানি সেবায়োস, সার্জিও ক্যানালেস, হোসে কাম্পানা

ফরোয়ার্ড

রদ্রিগো, মিকেল ওয়ারজাবাল, আনসু ফাতি, জেরার্ড মোরেনো, দানি ওলমো, ফেরান তোরেস, আদামা ট্রায়োরে

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়