ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ম্যাচ না খেলেই ৩-০ গোলের জয় জুভেন্টাসের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ৫ অক্টোবর ২০২০  
ম্যাচ না খেলেই ৩-০ গোলের জয় জুভেন্টাসের

করোনার হানায় ‘সিরি আ’র হেভিওয়েট ম্যাচ জুভেন্টাস-নাপোলির ম্যাচ মাঠে গড়ায়নি। তবে মাঠে না নামলেও নাপোলির বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

সিরি আর নিয়মানুযায়ী, কর্তৃপক্ষ কোনো ম্যাচ বাতিল না করলে, কোনো দল যদি ম্যাচ খেলতে মাঠে না আসে; তবে প্রতিপক্ষকে ৩-০ গোলের জয় দেওয়া হবে। আর এই নিয়মানুযায়ী, জুভেন্টাস মাঠে না নেমেও নাপোলির বিপক্ষে জয় পেয়েছে।

মূলত, জুভেন্টাস এবং নাপোলি দুই দলেই করোনা হানা দিয়েছে। জুভেন্টাসের দুইজন সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ আসায় শনিবার পুরো দল নিয়ে আইসোলেশনে গিয়েছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা। অপরদিকে নাপোলিরও দুইজন ফুটবলারের করোনা পজিটিভ ধরা পড়ে। ফলে নাপোলির স্থানীয় স্বাস্থ্য সংস্থার কোভিড-১৯ নীতিমালা মেনে দলটিকে আইসোলেশনে পাঠানো হয়।

এদিকে নাপোলি ম্যাচের আগে জুভেন্টাস কর্তৃপক্ষ জানিয়েছিল, পর্যায়ক্রমে নেগেটিভ আসা প্রত্যেক সদস্যকে নিয়মমাফিক ট্রেনিং ও ম্যাচে নামার অনুমতি দেওয়া হবে। কিন্তু নাপোলি কর্তৃপক্ষ ছিল, সম্পূর্ণ বিপরীত অবস্থানে। নাপোলিকে তুরিনে ম্যাচ খেলতে যাওয়ার বিষয়ে তাদের স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ নিষেধ করে।

এমন অবস্থানে দাঁড়িয়ে নাপোলি ম্যাচটি স্থগিত করার আবেদন জানায়। কিন্তু সিরি আ কর্তৃপক্ষ ম্যাচটি স্থগিত করেনি। এদিকে জুভেন্টাসও ম্যাচটি খেলতে স্বীকৃতি জানানোয় জয়ের পাল্লা ইতালিয়ান চ্যাম্পিয়নদের দিকে হেলে ছিল। এদিকে তাদের সফরের প্রয়োজনও ছিল না। তাই এই নিয়মের সুযোগ নিয়ে ম্যাচের আগের দিন দল ঘোষণা করে জুভেন্টাস।

এমনকি এক হাজার দর্শক মাঠে প্রবেশের অনুমতিও দেয় তারা। রোববার ম্যাচ টাইমে ১৫-২০ জন দর্শক হাজিরও হয় মাঠে। এর ঘন্টাখানেক আগে জুভেন্টাসের ফুটবলাররাও আসে ম্যাচ খেলতে। কিন্তু নাপোলি টিম উপস্থিতই ছিল না। ফলে লিগ কর্তৃপক্ষের সূচি এবং নিয়মের বেড়াজালে আটকে নাপোলি ম্যাচটিতে হার মেনে নিতে বাধ্য হয়।

ঢাকা/কামরুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়