ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইমরুল, মাহমুদউল্লাহর দিনে দ্যুতি ছড়ালেন তাসকিনও

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ৫ অক্টোবর ২০২০  
ইমরুল, মাহমুদউল্লাহর দিনে দ্যুতি ছড়ালেন তাসকিনও

তাসকিনের হাফভলি বল পুল করতে চেয়েছিলেন ইমরুল। টাইমিংয়ে গড়বড়। ফলোথ্রুতে গিয়ে তাসকিনের লাফ। বল তালুবন্দি করে ডানহাতি পেসারের উল্লাস!

কিন্তু ইমরুলের কড়া আবেদন, বল মুঠোবন্দি হওয়ার আগে মাটির স্পর্শ পেয়েছে।মাঠের দুই আম্পায়ারের সঙ্গে কথা বলেন বাঁহাতি ওপেনার। আম্পায়ার ইমরুলের কথা শুনলেন-ই না! আঙুল তুলে সাজঘরের পথ দেখালেন।

মিরপুরে মধ্য দুপুরে ইমরুল মাঠ ছাড়েন একরাশ হতাশা নিয়ে। তাকে সান্তনা দিতে এগিয়ে গিয়েছিলেন তামিম। জাতীয় দলের দ্বিতীয় দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে সবচেয়ে আলোচিত ঘটনা ছিল সেটাই। বাকিটা সময় ব্যাট-বলের লড়াই হয়েছে দারুণ। টস জিতে ব্যাটিং করতে নেমে ওটিস গিবসন একাদশ ৮ উইকেটে তুলে ২৪৮ রান। 

হতাশা নিয়ে মাঠ ছাড়লেও ইমরুলের ব্যাটে এসেছে রান। ৮ চার ও ১ ছক্কায় ৫৯ রান করে ফেরেন সাজঘরে। রানের দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫ চারে ৫৬ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। লিটন কুমার দাশ ৬ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেছেন।

রায়ান কুকের একাদশের সেরা বোলার তাসকিন আহমেদ। ৪২ রানে পেয়েছেন ৩ উইকেট। শেষ বিকেলে জোড়া উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট পেয়েছেন মিথুন।

প্রথম প্রস্তুতি ম্যাচে রান পেলেও আজ ভালো করত পারেননি সাইফ হাসান। নতুন বলে তাসকিনের শিকার হন সাইফ। অফ স্ট্যাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে গালিতে তাইজুলের হাতে ক্যাচ দেন ৭ রানে। গিবসন একাদশের অধিনায়ক শান্তকেও সাজঘরের পথ দেখান আগুন ঝরানো তাসকিন। সিমের ওপর দারুণ নিয়ন্ত্রণে থাকা তাসকিনের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন ২ রান করা শান্ত।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন ইমরুল ও মাহমুদউল্লাহ। নিয়ন্ত্রিত শটে দারুণ ব্যাটিং করেন দুই অভিজ্ঞ ক্রিকেটার। দুইজনই পান হাফ সেঞ্চুরি। তবে ইনিংস বড় করতে পারেননি কেউ। তাসকিন নিজের তৃতীয় স্পেল করতে এসে ইমরুলকে আউট হন। ভাঙেন ৮০ রানের জুটি।

ইমরুলের মতো মাহমুদউল্লাহও আউট হন আলগা শটে। টাইমিংয়ে গড়বড় করে সাইফউদ্দিনকে ফিরতি ক্যাচ দেন। লিটন ৩ বাউন্ডারিতে ৪৪ রান করলেও মনোযোগ হারিয়ে আল-আমিনকে মিড উইকেট দিয়ে উড়াতে গিয়ে ক্যাচ দেন সাদমানের হাতে। সৌম্য ২৬ রানে স্ট্যাম্পড হন তাইজুলের বলে। শেষ দিকে পুরোনো বলে মিথুন জোড়া আঘাত করেন। এ অফস্পিনার ইবাদত হোসেন ও নাঈম হাসানকে বোল্ড করেন। রুবেলের সঙ্গে ২৯ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন মোসাদ্দেক।

বৃষ্টির কারণে ৭২ ওভারের বেশি খেলা হয়নি। সকালের সেশনে প্রায় পৌন দুই ঘণ্টা খেলা বন্ধ ছিল।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়