ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘মেসির কোনো কথাই বুঝতে পারিনি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ৬ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৪৩, ৬ অক্টোবর ২০২০
‘মেসির কোনো কথাই বুঝতে পারিনি’

চলতি মৌসুমে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন আমেরিকান ফুটবলার সার্জিনো দেস্ত। ইতিমধ্যে সেভিয়ার বিপক্ষে অভিষেকও হয়ে গেছে এই ডিফেন্ডারের। সেই ম্যাচে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় এই ফুটবলারকে। তবে এই ম্যাচে লিওনেল মেসির সঙ্গে খেলতে পেরে দারুণ রোমাঞ্চিত দেস্ত। যদিও প্রথম ম্যাচ খেলার সময় দলের অধিনায়কের কোনো কথাই নাকি বুঝতে পারেননি আমেরিকার এই ফুটবলার।

চলতি মৌসুমে ২১ মিলিয়ন ইউরোতে বার্সায় পাড়ি জমিয়েছেন দেস্ত। এর আগে কখনো স্প্যানিশ কোনো ক্লাবে খেলা হয়নি বলে ইংরেজিতে পটু দেস্তের স্প্যানিশ ভাষার জ্ঞান নেই। অপরদিকে মেসি কথা বলেন স্প্যানিশ ভাষায়। এ কারণেই মেসির সঙ্গে প্রথম সাক্ষাতে তার বলা কোনো কথাই বুঝতে পারেননি দেস্ত। তবে মেসির সঙ্গে প্রথম সাক্ষাৎ বিশেষ অনুভূতি দিয়েছে বলে জানিয়েছেন দেস্ত।

ডাচ আউটলেট এনওএসকে দেয়া সাক্ষাৎকারে ১৯ বছর বয়সী এ ডিফেন্ডার বলেন, ‘আজকে তো আমি সবাইকে দেখলাম, মেসিকেও। তিনি ইংরেজিতে কথা বলেন না। তবে তার সঙ্গে দেখা করা অবশ্যই বিশেষ অনুভূতির সঞ্চার করেছে। সত্যি বলতে আমি জানি না, তিনি আমাকে কী বলেছেন? কিছুই বুঝতে পারিনি। তবে আমরা দুজনই তখন হাসছিলাম, তার মানে সব ঠিকই ছিল, না?’

আয়াক্সে দুর্দান্ত পারফরম্যান্স করায় বার্সেলোনার পাশাপাশি বায়ার্ন মিউনিখ থেকেও প্রস্তাব পেয়েছিলেন দেস্ত। তবে বেছে নিয়েছেন বার্সাকেই। কারণ, এই দলেই খেলার ইচ্ছে ছিল দেস্তের।

ডাচ ফুটবল দলের প্রস্তাব ফিরিয়ে দেওয়া এই আমেরিকান ফুটবলার বলেন, ‘আমি বার্সেলোনাকে বেছে নিয়েছি কারণ সবসময়ই এ ক্লাবের হয়ে খেলার স্বপ্ন দেখেছি। রোনালদিনহো আমার আইডল এবং তিনি এই ক্লাবের একজন কিংবদন্তি খেলোয়াড়। আমি যখন জানতে পারলাম যে, বার্সেলোনা আমাকে নিতে চাইছে। তখন আর দ্বিতীয়বার ভাবতেও হয়নি।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়