ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দ্রুততম ৯ হাজার রানে গেইলের পর কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ৬ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৪৩, ৬ অক্টোবর ২০২০
দ্রুততম ৯ হাজার রানে গেইলের পর কোহলি

ব্যাট হাতে বিরাট কোহলির মাঠে নামা মানেই নিত্য নতুন রেকর্ড। আইপিএলে নিজের শেষ ম্যাচেও ব্যক্তিগত একটি মাইলফলক স্পর্শ করেছেন কোহলি। টি-টোয়েন্টিতে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে স্পর্শ করেছেন ৯ হাজার রান। ক্রিস গেইলের পর দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক ছুঁলেন কোহলি।

চলতি আইপিএলে ব্যাট হাতে নিজের চেনা ছন্দে নাই ভারতীয় অধিনায়ক। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে প্রথম তিন ম্যাচে ব্যর্থতার পর চতুর্থ ম্যাচে করেছিলেন অপরাজিত ৭২ রান। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শেষ ম্যাচে করেছেন ৪৩ রান। আর এই রান করার পথে ক্রিকেট বিশ্বে সপ্তম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ছুঁয়েছেন ৯ হাজার রানের মাইলফলক।

কোহলির আগে এই মাইলফলক স্পর্শ করেছেন ওয়েস্ট ইন্ডিজের গেইল (১৩, ২৯৬ রান), কাইরন পোলার্ড (১০,৩৭০ রান), অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (৯,৪৫১ রান), অ্যারন ফিঞ্চ (৯,১৬১ রান), নিউ জিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককুলাম (৯,৯২৬ রান) এবং পাকিস্তানের শোয়েব মালিক (৯,৯২২ রান)।

এদিকে নয় হাজার রান ছোঁয়ার পথে কোহলি ছাড়িয়ে গেছেন গেইল ছাড়া বাকীদের। গেইল এই মাইলফলক স্পর্শ করতে খেলেছিলেন ২৪৯ ইনিংস। এদিকে কোহলির লেগেছে ২৭১ ইনিংস। দ্বিতীয় স্থান দখল করতে কোহলি পেছনে ফেলেছেন বেঙ্গালুরুতে তার সতীর্থ ফিঞ্চকে। এই অজি অধিনায়কের লেগেছে ২৭৩ ইনিংস।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়