ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তিন দিনের ছুটিতে তামিমরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৬, ৬ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:২১, ৭ অক্টোবর ২০২০
তিন দিনের ছুটিতে তামিমরা

তিন দিনের ছুটি দেওয়া হয়েছে তামিম ইকবালদের। বুধবার থেকে বিশ্রামে যাচ্ছেন স্কিল ক্যাম্পে যোগ দেওয়া জাতীয় দলের ক্রিকেটাররা। 

জাতীয় দলের খেলোয়াড়রা যেদিন বিশ্রাম যাচ্ছেন, সেই দিন থেকে মিরপুর শের-ই-বাংলায় শুরু হচ্ছে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্প। এজন্য ২৫ জনকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো এবারও এইচপি ক্যাম্পে তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া হয়েছে। বিশেষ করে যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের রাখা হয়েছে। 

জাতীয় দল ও এই দলের জন্য খেলোয়াড় তৈরি করার কাজটা করে এইচপি ইউনিট। বছরের বিভিন্ন সময় ক্যাম্প ও দেশ-বিদেশে সিরিজ আয়োজন করে তাদের বড় মঞ্চের জন্য প্রস্তুত করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঘরোয়া ক্রিকেট ও বয়সভিত্তিক দলগুলো থেকে প্রতিশ্রুতিশীল ক্রিকেটারদের বাছাই করে সংশ্লিষ্টরা। 

সোমবার ২৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করানো হয়। প্রত্যেকের নেগেটিভ আসায় মাঠে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত তারা। তিন দিনে তাদের স্কিল ও ফিটনেস ট্রেনিং হবে। এরপর সাত ক্রিকেটার যোগ দেবেন জাতীয় দলের স্কিল ক্যাম্পে, যেখানে তিন দলের একটি ওয়ানডে প্রতিযোগিতা হবে। বাকিরা একাডেমি ভবনে থেকে অনুশীলন করবেন।

ক্যাম্পের শুরুতে থাকবেন না নতুন দায়িত্ব পাওয়া প্রধান কোচ টবি র‌্যাডফোর্ড। অক্টোবরের মাঝামাঝি সময়ে তার যোগ দেওয়ার কথা রয়েছে। পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকও চলে আসবেন দ্রুত। বিসিবির ডেভেলাপমেন্ট বিভাগের কোচদের নিয়ে ক্যাম্প শুরুর কথা রয়েছে। এইচপির কোচ হিসেবে শেষ দুই বছর কাজ করেছেন কোচ মিজানুর রহমান বাবুল, পেস বোলিং কোচ মাহবুব আলী খান জ্যাকি ও স্পিন কোচ ওয়াহিদুল গনি। 

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটার- 

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়।

স্পিনার: মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর হাসান, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান। 

পেসার: শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস ও রেজাউর রহমান রাজা।

উইকেটকিপার: মাহিদুল ইসলাম অঙ্কন ও আকবর আলী।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়