ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্পেনের বিপক্ষে পর্তুগালের দুর্ভাগ্যের ড্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫২, ৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৩০, ৮ অক্টোবর ২০২০
স্পেনের বিপক্ষে পর্তুগালের দুর্ভাগ্যের ড্র

রাশিয়া বিশ্বকাপের মতো রোমাঞ্চকর কোনও ম্যাচ হলো না লিসবনে। দুই বছর আগে সোচিতে গ্রুপ পর্বে ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে স্পেনের বিপক্ষে শেষ মুহূর্তে ৩-৩ গোলের ড্র আদায় করেছিল পর্তুগাল। এবার জুভেন্টাস ফরোয়ার্ডকে হতাশ করলো ক্রসবার। তাতে এস্তেদিও হোসে আলভালাদেতে স্পেনের বিপক্ষে গোলশূন্য ড্র করতে হলো ইউরোপ চ্যাম্পিয়নদের। 

বুধবারের প্রীতি ম্যাচে পর্তুগালের পেছনে লেগে ছিল দুর্ভাগ্য। দুবার তাদের শট ক্রসবারে লাগে এবং শেষ মুহূর্তে শুধু গোলকিপারকে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেনি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যেতে পারতো পর্তুগিজরা। কিন্তু রোনালদোর জোরালো শট আঘাত করে ক্রসবারের নিচে।

কিছুক্ষণ পর মিডফিল্ডার রেনাতো সানচেস গোলমুখে প্রথম শট নিয়ে গোল উদযাপন করতে শুরু করেছিলেন। কিন্তু পরে দেখতে পান, বল ক্রসবারের নিচে আঘাত করে গোললাইন স্পর্শ করলেও তা অতিক্রম করেনি।

পর্তুগালের আরেকটি দারুণ সুযোগ এসেছিল। কর্নার থেকে রুবেন সেমেদোর হেড দূরের পোস্টে থাকা জোয়াও ফেলিক্সের কাছে পৌঁছায়। কিন্তু বলে তার দুর্বল স্পর্শ একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

আরেক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্তেফান আল সারাভির জোড়া গোলে মলদোভাকে উড়িয়ে দিয়েছে ইতালি। ৬-০ গোলে জয়ের ম্যাচে গোল করেছেন অভিষিক্ত স্ট্রাইকার ফ্রান্সেস্কো কাপুতো। ইতালির পক্ষে বাকি তিন গোল করেন ব্রায়ান ক্রিসতান্তে, ভিসেসলাভ পোসমাক ও ডোমেনিকো বেরার্দি।

দেশের মাটিতে এগিয়ে থেকেও তুরস্কের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে জার্মানি। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে কেনান কারামানের গোলে জার্মানদের জয়বঞ্চিত করে তুর্কিরা। 

প্রথমার্ধের শেষ মুহূর্তে হুলিয়ান ড্রাক্সলার এগিয়ে দেন জার্মানিকে। বিরতি থেকে ফিরে ওজান তুফান অতিথিদের সমতায় ফেরান। অভিষেক ম্যাচ খেলতে নামা ফ্লোরিয়ান নহাউস জার্মানদের এগিয়ে দেন। পাল্টা গোলে আবার স্কোর সমান করেন এফেকান কারাকা। ৮১ মিনিটে লুকা ভালডশুমিটের গোলে জার্মানরা কষ্টার্জিত জয়ের অপেক্ষায় ছিল। কিন্তু কারামান তাদের আক্ষেপে পোড়ান।

রাউল হিমেনেজের পেনাল্টিতে নেদারল্যান্ডসের মাঠে ১-০ গোলে জিতেছে মেক্সিকো। পিছিয়ে পড়লেও রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া ২-১ গোলে জিতেছে সুইজারল্যান্ডের মাটিতে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়