Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

ফেভারিট হিসেবে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:১৫, ৮ অক্টোবর ২০২০
ফেভারিট হিসেবে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু আর্জেন্টিনার

সর্বশেষ গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক কোনো ম্যাচ খেলতে মাঠে নেমেছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্রায় এক বছর পরে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব দিয়ে আবার মাঠে নামতে যাচ্ছে লিওনেল মেসি বাহিনী। আর প্রথম ম্যাচে দলটির প্রতিপক্ষ একুয়েডর।

ঘরের মাঠ লা বোম্বোনেরাতে (বোকা জুনিয়র্স স্টেডিয়াম) বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পরিষ্কার ফেভারিট মেসি বাহিনী। দক্ষিণ আমেরিকার দল একুয়েডরের বিপক্ষে অতীত সাফল্যে বেশ এগিয়ে আর্জেন্টিনা। দলটির বিপক্ষে ৫ হারের বিনিময়ে ২০ জয় আছে আর্জেন্টিনার। এমনকি সর্বশেষ পাঁচ ম্যাচেও একুয়েডরের বিপক্ষে অপরাজিত লিওনেল স্কালোনির দল।

গত বছর দুই দলের মধ্যকার সর্বশেষ ম্যাচেও আর্জেন্টিনার কাছে ৬-১ গোলের হার দেখেছে একুয়েডর। দলটির সাম্প্রতিক ফর্মও পড়তির দিকে। নিজেদের সর্বশেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে হারের রেকর্ড রয়েছে একুয়েডরের। আর এইজন্য বোকা জুনিয়র্সের দায়িত্ব ছেড়ে দেওয়া গুস্তাবো আলফারোকে একুয়েডরের দায়িত্ব কাঁধে দেওয়া হয়েছে। আর এই কোচ আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন অধ্যায় শুরু করতে চাচ্ছে। যেখানে আর্জেন্টিনার বিপক্ষে একুয়েডরের সাম্প্রতিক বাজে ফর্ম কাটানোই লক্ষ্য গুস্তাবোর।

তবে স্কালোনির দলের সামনে একুয়েডরের জয় বা ড্র দেখছে না কোনো ফুটবল বোদ্ধা। আর্জেন্টিনা দলে চোটের জন্য নেই সার্জিও অ্যাগুয়েরো, হুয়ান মুসো এবং লো সেলসোর মতো তারকা। এমনকি অ্যাঙ্গেল ডি মারিয়ার মতো উইঙ্গারকে দলে টানেনি স্কালোনি। তা সত্ত্বেও বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টিনার ২৮ জনের স্কোয়াড বেশ শক্তিশালী।

দলে ফরোয়ার্ডের পজিশনে মেসির পাশাপাশি আছেন পাওলো দিবালা, লাওতারো মার্টিনেজের মতো তারকা। যারা থ্রেট হতে পারেন একুয়েডরের জন্য। তবে অতিথি দলের জন্য আশার বিষয় হতে আর্জেন্টিনার ডিফেন্ডার মার্কাস রোহো এবং গোলরক্ষক মুসোর ইনজুরি। যদিও আর্জেন্টাইন কোচ স্কালোনি আশা করছেন, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো কিংবা লুকাস মার্টিনেজ বেশ ভালোভাবে সামলাতে পারবে আর্জেন্টিনার ডিফেন্স। এদিকে এই ম্যাচ দিয়ে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয়ে যেতে পারে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। আর্সেনালের হয়ে দারুণ ফর্মে থাকা এই গোলরক্ষক চলতি মৌসুমে যোগ দিয়েছেন অ্যাস্টন ভিলায়। সেখানেও দারুণ পারফরম্যান্সে দর্শকদের মন কেড়েছেন।

ফলে স্কালোনি ঘরের মাঠে বেশ শক্ত লাইন আপ নিয়েই শুরু করবেন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে তৃতীয় হয়ে জায়গা করে নেওয়া দলটি এবার শুরু করতে চায় জয় দিয়ে। প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে একুয়েডর থাকায় সেই আশা প্রবলভাবেই করতে পারে আর্জেন্টাইন সমর্থকরা।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়