ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এইচপি ক্যাম্পে ঢুকছেন শামীম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ৮ অক্টোবর ২০২০   আপডেট: ২০:১০, ৮ অক্টোবর ২০২০
এইচপি ক্যাম্পে ঢুকছেন শামীম

যুব বিশ্বকাপজয়ী স্পিন অলরাউন্ডার শামীম পাটোয়ারীকে নেয়া হয়েছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটে। শুরুতে এই স্পিন অলরাউন্ডারের নাম না থাকলেও এখন তাকে যুক্ত করা হচ্ছে। করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসলেই এইচপি ক্যাম্পে যুক্ত করা হবে তাকে।

চাঁদপুরের এ ক্রিকেটারকে নিয়ে এইচপি ইউনিটে ক্রিকেটারের সংখ্যা দাঁড়ালো ২৬-এ। এ ক্যাম্পে যুব বিশ্বকাপ দলের ক্রিকেটার রয়েছে ১৩ জন। শুরুতে শামীমের নাম না থাকায় অনেকেই অবাক হয়েছিল। তবে নির্বাচকদের নজর থেকে হারিয়ে যাননি এ প্রতিভাবান। যে দলটি শুরুতে তৈরি করা হয়েছি সেই দলটি নিয়ে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল এইচপির। শ্রীলঙ্কায় ক্যাম্প হবে এমনটা ভেবে তৈরি করা হয়েছিল স্কোয়াড। সেখানে শামীমের নাম বাদ পড়েছিল।

দেশে ক্যাম্প শুরু হলেও নতুন করে দল সাজাননি নির্বাচকরা। সেজন্য ২৫ জনের তালিকায় শামীমেরও সুযোগ হয়নি। জাতীয় নির্বাচক হাবিবুল বাশার সুমন বৃহস্পতিবার রাইজিংবিডিকে বলেন, ‘শামীমের না থাকার কোনো কারণ ছিল না। প্রতিভাবান অবশ্যই। তবে প্রথম দলটি তৈরি করা হয়েছিল শ্রীলঙ্কা সফরকে মাথায় রেখে। নিষেধাজ্ঞার কারণে শামীম সফরে ম্যাচ খেলতে পারত না। এজন্য তাকে নেয়া হয়নি। এখন সফর হচ্ছে না। সেজন্য তাকে যুক্ত করা হচ্ছে।’

যুব বিশ্বকাপের ফাইনাল জয়ের পর ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনায় বাংলাদেশের তিন ও ভারতের দুই ক্রিকেটারের শাস্তি হয়েছিল। শামীম ৬ ডিমেরিট পয়েন্টের জন্য তিন ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন। ফলে শ্রীলঙ্কা সফরে তার খেলার সুযোগ ছিল না। এখন অনুশীলন শুরু হওয়ায় তাকে যুক্ত করেছে বিসিবি।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়