ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঝিকরগাছায় শুরু হচ্ছে ওয়ালটন কারাতে প্রতিযোগিতা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১০ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৫১, ১০ অক্টোবর ২০২০
ঝিকরগাছায় শুরু হচ্ছে ওয়ালটন কারাতে প্রতিযোগিতা

ফাইল ছবি

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন কারাতে (কাতা) প্রতিযোগিতা-২০১৯।’ এবারের এই প্রতিযোগিতা হবে কেবল প্রদর্শনী ইভেন্ট কাতা’র। যেখানে সাতটি জেলার শতাধিক ছেলে-মেয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশ নিবে। 

অন্যান্যবার ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ঝিকরগাছায় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা আয়োজন করা হলেও মহামারি করোনাভাইরাসের কারণে এবার সেটা সম্ভব হচ্ছে না। তবে সাতটি জেলা নিয়ে হচ্ছে এবারের এই কারাতে (কাতা) প্রতিযোগিতা।

রাইজিংবিডিকে যেমনটা বলেছেন ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ‘অন্যান্যবার ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ঝিকরগাছায় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতার আয়োজন করে থাকি আমরা। করোনার কারণে এবার সেটা সম্ভব হচ্ছে না। তবে সাতটি জেলা নিয়ে চলতি মাসের ১৭-১৮ তারিখ প্রদর্শনী ইভেন্ট কাতা প্রতিযোগিতার আয়োজন করবো। যেখানে ১০০ থেকে ১২০ জন প্রতিযোগী অংশ নিবে। ধন্যবাদ দিবো ওয়ালটন গ্রুপকে, সব সময় আমাদের পাশে থাকার জন্য।’

এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করার বিষয়ে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) রাইজিংবিডিকে বলেন, ‘আমরা সব সময়ই চাই খেলাধুলা ছড়িয়ে পড়ুক। শুধু রাজধানী কেন্দ্রিক না হয়ে বিভাগীয়, জেলা কিংবা উপজেলা পর্যায়েও হোক। গেল তিন বছর ধরে আমরা ঝিকরগাছার এই টুর্নামেন্টের সঙ্গে আছি। যদিও এবার আন্তর্জাতিক টুর্নামেন্ট করা সম্ভব হচ্ছে না। তাই আমরা সেখানে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জেলাভিত্তিক একটি টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা করছি। এর আগে আমরা যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে তায়কোয়ান্ডো (পুমসে), বেসবল (নারী ও পুরুষ) এবং পেসাপালো প্রতিযোগিতার আয়োজন করেছি। উক্ত প্রতিযোগিতাগুলোতে যারা অংশ নিয়েছিল তারা এখন পর্যন্ত সুস্থ্ রয়েছে। তাই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আমরা অন্যান্য প্রতিযোগিতাও আয়োজন করার চেষ্টা করছি।’

রফিকুল ইসলাম আরো জানিয়েছেন এবারের প্রতিযোগিতা হবে বয়সের ভিত্তিতে চারটি ক্যাটাগোরিতে। তার মধ্যে শিশু শ্রেণি (১০-১১ ও ১২-১৩ বছর বয়সী ছেলে-মেয়ে), ক্যাডেট শ্রেণি (১৪-১৫ বছর বয়সী ছেলে-মেয়ে), জুনিয়র শ্রেণি (১৬-১৭ বছর বয়সী ছেলে-মেয়ে) ও সিনিয়র শ্রেণি (১৮-২০ বছর বয়সী ছেলে-মেয়ে)। প্রত্যেকটি ক্যাটাগোরির স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয়ীদের মেডেল দেওয়া হবে। এছাড়া দলগত বিজয়ীদের ট্রফি দেওয়া হবে।

অংশ নিতে যাওয়া জেলাগুলোর মধ্যে রয়েছে খুলনা, যশোর, ফরিদপুর, ঢাকা।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার থাকবে এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার হিসেবে থাকবে রেডিও টুডে। আর সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার হিসেবে থাকবে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়