ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আরও উন্নতি সম্ভব ব্রাজিলের: কাসেমিরো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১০ অক্টোবর ২০২০   আপডেট: ২২:২২, ১০ অক্টোবর ২০২০
আরও উন্নতি সম্ভব ব্রাজিলের: কাসেমিরো

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা প্রতিপক্ষের জালে গুনে গুনে ৫ গোল দিয়েছে। তবে ম্যাচে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেনি ব্রাজিল। ম্যাচশেষে ব্রাজিল অধিনায়ক কাসেমিরো জানিয়েছেন, আরও উন্নতি করতে পারে তার দল।

ব্রাজিলের এই অধিনায়কের বিশ্বাস, এক সঙ্গে খেলতে খেলতে আরও ভালো বোঝাপড়া হবে নিজেদের মধ্যে। সেক্ষেত্রে আরও শক্তিশালী দল হয়ে উঠবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলে জয়ের পর কেউ যেন আত্মতুষ্টিতে ভুগতে শুরু না করেন, এর জন্য সতীর্থদের সতর্ক করে দিলেন কাসেমিরো। তিনি বলেন, ‘আমি মনে করি, উন্নতির জায়গা সবসময়ই থাকে। গুরুত্বপূর্ণ হলো একত্রে খেলার সঙ্গে মানিয়ে নেওয়া। আরও ম্যাচ খেললে আমরা আরও বেশি মানিয়ে নিতে পারব। এটাই গুরুত্বপূর্ণ।’

আরও যোগ করেন, ‘আমরা এটাকে (বাছাইপর্বের ম্যাচ) গুরুত্বের সঙ্গে নিয়েছি। কোনো সময়ই আমরা কোনো অদ্ভূত কিছু করার চেষ্টা করিনি, আমরা সবসময় শ্রদ্ধাশীল ছিলাম। এটাই ফুটবল, যদি সুযোগ পাও তাহলে আরও গোল করার চেষ্টা করো। আমরা এই ম্যাচটিকে শতভাগ গুরুত্ব দিয়েছি।’

ঘরের মাঠে বাছাইপর্বে ৫৪ ম্যাচ ধরে অপরাজিত ব্রাজিল। বাছাইপর্বে দেশের মাটিতে অজেয়যাত্রা ধরে রেখে ব্রাজিলের নজর এখন বুধবারের পেরু ম্যাচের দিকে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়