ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

একাই দলকে টানছেন মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ১১ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:২৩, ১১ অক্টোবর ২০২০
একাই দলকে টানছেন মাহমুদউল্লাহ

টস জিতে মাহমুদউল্লাহ একাদশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নাজমুল হোসেন শান্ত একাদশ। মিরপুর শের-ই-বাংলায় দুই দলের ম্যাচটি দুপুর দেড়টায় শুরু হয়।

৩১ ওভার শেষে মাহমুদউল্লাহ একাদশ ৫ উইকেট হারিয়ে তুলেছে ১৩৩ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ৪৩ ও সাব্বির রহমান ৪ রানে ব্যাটিং করছেন। 

সাজঘরে ফিরেছেন নাঈম শেখ (৯), লিটন কুমার দাশ (১১), মুমিনুল হক (০), ইমরুল কায়েস (৪০) ও কাজী নুরুল হাসান সোহান (১৪) । 

খেলা শুরু হওয়ার পর ৩ ওভারে ১৭ রান তুলেছিল মাহমুদউল্লাহ একাদশ। এরপর বৃষ্টির কারণে ৪২ মিনিট খেলা বন্ধ থাকে। বৃষ্টির আগে দুই ওপেনার লিটন ও নাঈম ছন্দে থাকলেও বিরতিতে মনোযোগ হারান তারা। 

আল-আমিনের করা প্রথম বল পয়েন্টে পাঠিয়ে এক রান নেওয়ার জন্য কল দেন লিটন। তার ডাকে সাড়া দেন নাঈম। পয়েন্টে থাকা রিশাদ একহাতে বল তুলে সরাসরি থ্রোতে ভাঙেন স্ট্যাম্প। লিটন পরের ওভারে তাসকিনের বলে প্লেড অন হন। আল-আমিনও চতুর্থ ওভারে পান সাফল্য। ডানহাতি পেসারের লেন্থ বল ড্রাইভ করতে গিয়ে উইকেটে টেনে আনেন মুমিনুল। 

২১ রানে ৩ উইকেট হারানোর পর চাপে পড়ে মাহমুদউল্লাহ একাদশ। সেখান থেকে ৬২ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন মাহমুদউল্লাহ ও ইমরুল। ইমরুল ব্যাটিংয়ে আগ্রাসন দেখালেও মাহমুদউল্লাহ ছিলেন মন্থর। তবে বেশিদূর আগায়নি ইমরুলের ইনিংস। 

নাঈম হাসান স্লগ করতে গিয়ে মিড উইকেটে সাইফ হাসানের হাতে ক্যাচ দেন ৪০ রানে। ৫০ বলে ৩ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান। সোহান নিজের ভুলে রান আউট হন ১৪ রানে। 

তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’ শুরু হলো আজ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। দেশের শীর্ষ ক্রিকেটারদের নিয়ে তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুল একাদশ নামে নেমেছে। তাদের সঙ্গ দিচ্ছেন একঝাঁক তরুণ খেলোয়াড়। তিন দলের এ লড়াইকে ঘিরে মিরপুর শের-ই-বাংলায় বেশ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। জৈব সুরক্ষা বলয়ে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এ টুর্নামেন্ট। 

স্টেডিয়ামে দর্শক প্রবেশের সুযোগ নেই। তবে তাদের খেলা দেখা থেকে বঞ্চিত করছে না বিসিবি। টুর্নামেন্টের প্রতিটি খেলা ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে সম্প্রচার করা হবে। এছাড়া বাংলাদেশ বেতারে টুর্নামেন্টের খেলাগুলোর ধারা বিবরণী পাওয়া যাবে।

আটটি ক্যামেরায় ম্যাচগুলো ধারণ করে সম্প্রচার করা হচ্ছে।

অনলাইনে খেলা দেখা যাবে এই লিঙ্কে: 

www.facebook.com/bcbtigercricket 

https://www.youtube.com/watch?v=SbhQi1iL4ZE&feature=youtu.be

বল মাঠে গড়ানোর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সম্প্রতি যেসব ক্রিকেট ব্যক্তিত্ব পরপারে গেছেন এবং করোনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য এক মিনিটের নিরাবতা পালন করা হয়। 

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, নাঈম শেখ, লিটন কুমার দাশ, মুমিনুল হক, কাজী নুরুল হাসান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, ইবাদত হোসেন চৌধুরী, রুবেল হোসেন, আবু হায়দার রনি, রাকিবুল হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।

নাজমুল হোসেন শান্ত একাদশ: নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, মাকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান ও রিশাদ আহমেদ।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়