ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইপিএলে জাহানারা আগের দলেই, ট্রেইলব্লেজার্সে সালমা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ১১ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৫৫, ১১ অক্টোবর ২০২০
আইপিএলে জাহানারা আগের দলেই, ট্রেইলব্লেজার্সে সালমা

জাহানারা আলম

মেয়েদের আইপিএল খ্যাত উইমেন’স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এই প্রতিযোগিতার তৃতীয় আসরে বাংলাদেশের দুজন ক্রিকেটার প্রতিনিধিত্ব করবেন। দ্বিতীয়বারের মতো জাতীয় দলের পেসার জাহানারা আলম সুযোগ পাচ্ছেন, এবার তিনি সংযুক্ত আরব আমিরাতে সফর সঙ্গী হিসেবে পাবেন সালমা খাতুনকে। অবশ্য দুজন পেয়েছেন আলাদা দল। আগের ক্লাব ভেলোসিটির হয়েই খেলবেন জাহানারা, ক্যারিয়ারের প্রথম আইপিএলে সালমা খেলবেন ট্রেইলব্লেজার্সের হয়ে।

জাহানারার দল ভেলোসিটির নেতৃত্ব দেবেন মিতালি রাজ। আর স্মৃতি মানধানার অধীনে ট্রেইলব্লেজার্সে খেলবেন সালমা। চ্যাম্পিয়ন সুপারনোভাসের অধিনায়ক হারমানপ্রীত কৌর। তিন দলের এই টুর্নামেন্টে বেশিরভাগ ক্রিকেটার ভারতীয় হলেও বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুজন করে খেলোয়াড় রয়েছেন। এছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজেরও ক্রিকেটার সুযোগ পেয়েছেন এই আইপিএলে।

গত দুই আসরের চ্যাম্পিয়ন সুপারনোভাস ও ভেলোসিটির ম্যাচ দিয়ে ৪ নভেম্বর শুরু হবে এই প্রতিযোগিতা। পরের দিন ভেলোসিটি ও ট্রেইলব্লেজার্সের ম্যাচ দিয়ে মুখোমুখি হবেন জাহানারা ও সালমা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এই পর্বে নিজেদের শেষ ম্যাচ সুপারনোভাস ও ট্রেইলব্লেজার্স খেলবে ৭ নভেম্বর। এই তিন ম্যাচে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুটি দল নিয়ে ফাইনাল হবে দুই দিন পর ৯ নভেম্বর। চার ম্যাচের সম্ভাব্য ভেন্যু শারজাহ।

বিসিবি সূত্রে জানা গেছে, সব ঠিক থাকলে এই সালমা ও জাহানারা ২১ অক্টোবর ঢাকা ছাড়বেন। তার আগে বিসিবির ব্যবস্থাপনায় হবে কোভিড-১৯ টেস্ট। একই সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছাবেন অন্যরাও। ৩ দলের ক্রিকেটারদের একই হোটেলে জীবাণু সুরক্ষিত বলয়ে রাখা হবে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়