ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পরাগ-তেওয়াতিয়ার ব্যাটে রাজস্থানের চমকানো জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ১১ অক্টোবর ২০২০  
পরাগ-তেওয়াতিয়ার ব্যাটে রাজস্থানের চমকানো জয়

তেওয়াতিয়া (বাঁয়ে) ও পরাগের ব্যাটে জিতলো রাজস্থান

মাত্র ১৫৯ রানের লক্ষ্য দেওয়ার পর রশিদ খান ও খলিল আহমেদের দুর্দান্ত বোলিংয়ে টানা দ্বিতীয় জয় দেখতে পাচ্ছিল সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে টানা চার ম্যাচ হারা রাজস্থান রয়্যালসের প্রথম পাঁচ ব্যাটসম্যানকে ৭৮ রানের মধ্যে আউট করার পর এমনটা অস্বাভাবিক নয়। কিন্তু রিয়ান পরাগের সঙ্গে ক্রিজে থেকে ফের চমকে দিলেন রাহুল তেওয়াতিয়া। দুজনের ব্যাটে ১ বল থাকতে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে ৫ উইকেটে জিতেছে রাজস্থান। 

তেওয়াতিয়া এর আগেও চমক দেখিয়েছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে রাজস্থানের দ্বিতীয় ম্যাচে বাঁহাতে ব্যাট করা এই লেগ স্পিনিং অলরাউন্ডার এক ওভারে পাঁচ ছক্কায় ম্যাচ জয়ের নায়ক হয়েছিলেন, ৩১ বলে সাত ছয়ে করেছিলেন ৫৩ রান। সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়া ওই ম্যাচের পর থেকে হেরে চলেছিল রাজস্থান। অবশেষে ব্যর্থতার বৃত্ত ভাঙলো তারা তেওয়াতিয়ার হাত ধরে, সঙ্গে ছিলেন পরাগ।

১২ ওভারের মধ্যে প্রতিষ্ঠিত পাঁচ ব্যাটসম্যানের বিদায়ের পর পরাগ ও তেওয়াতিয়া ৪৮ বলে ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে রাজস্থানকে তৃতীয় জয় এনে দেন। ২৮ বলে চারটি চার ও দুই ছয়ে ৪৫ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হয়েছেন তেওয়াতিয়া। পরাগ দুটি করে চার ও ছয়ে ৪২ রান করেন ২৬ বলে।

পাওয়ার প্লের মধ্যে বেন স্টোকস (৫) ও জস বাটলারকে (১৬) ফেরান খলিল এবং পরপর দুই ওভারে রবিন উথাপ্পা (১৮) ও সাঞ্জু স্যামসনকে (২৬) আউট করে রাজস্থানের ব্যাটিংয়ে ধস নামান রশিদ। ইনিংসের চতুর্থ ওভারে রান আউট হন স্টিভেন স্মিথ। এই ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তোলেন পরাগ ও তেওয়াতিয়া, রাজস্থান করে ১৯.৫ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান।

এর আগে ডেভিড ওয়ার্নার দারুণ ব্যাটিংয়ে টানা তৃতীয় ম্যাচে হাফসেঞ্চুরির পথে ছিলেন। কিন্তু হায়দরাবাদ অধিনায়ক ২ রানের আক্ষেপে পোড়েন। ৩৮ বলে ৪৮ রানে বোল্ড হন জোফরা আর্চারের বলে। এরপর মানীষ পান্ডের ৪৪ বলে ৫৪ রান সাবেক চ্যাম্পিয়নদের সংগ্রহে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ৪ উইকেটে ১৫৮ রান করে তারা।

রাজস্থানের পক্ষে আর্চার ছাড়া একটি করে উইকেট নেন কার্তিক ত্যাগী ও জয়দেব উনারকাট। 

তৃতীয় জয়ে সাত ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে রাজস্থান স্পর্শ করেছে পঞ্চম স্থানে থাকা হায়দরাবাদকে। তারাও সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট পেয়েছে। ছয় নম্বরে রাজস্থান।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়