ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অবশেষে রোনালদোর বিপক্ষে খেললেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১২ অক্টোবর ২০২০  
অবশেষে রোনালদোর বিপক্ষে খেললেন এমবাপ্পে

ক্রিস্টিয়ানো রোনালদো যে কিলিয়ান এমবাপ্পের প্রিয় খেলোয়াড়, সেটি সম্ভবত কারো অজানা নয়। এই ফরাসি উঠতি তারকা ফুটবলারের শৈশব থেকে রোনালদোর প্রতি আকর্ষণ বিভিন্ন সময় মিডিয়ার কল্যাণে সামনে এসেছে। তিনি নিজেও সরাসরি বলেছেন অনেকবার। সেই রোনালদোর সঙ্গে প্রথমবারের মতো মাঠে প্রতিপক্ষ হিসেবে নামতে জাতীয় দলের জার্সিতে অভিষেকের দুই বছরের বেশি সময় অপেক্ষা করতে হয়েছে এমবাপ্পেকে। উয়েফা নেশন্স লিগের ম্যাচে আদর্শ রোনালদোর বিপক্ষে মাঠে নেমেছিলেন এমবাপ্পে। সেই ম্যাচ শেষে রোনালদোকে আদর্শ আখ্যায়িত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিও পোস্ট করেছেন এমবাপ্পে।

২০১৮ সালের বিশ্বকাপ দিয়েই মূলত উত্থান এমবাপের। অবশ্য তার আগেই পিএসজির হয়ে নজর কেড়েছিলেন। কিন্তু আলোয় আসেন বিশ্বকাপ দিয়ে। তখন তার ছোট বেলার একটি ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। সেখানে দেখা যায় তার ঘর ভর্তি রোনালদোর ছবি। এছাড়াও বিভিন্ন সময় রোনালদোর সঙ্গে তোলার এমবাপ্পের অন্য ছবিগুলোও সামনে চলে আসে। তখন থেকেই এ দুই তারকার লড়াই দেখার অপেক্ষায় ছিল বিশ্ব।

অবশেষে নেশন্স লিগে পর্তুগিজদের মোকাবেলা করে ফ্রান্স। গোলশূন্য ড্রয়ের সেই ম্যাচে রোনালদো-এমবাপের দ্বৈরথ উপভোগ করেছেন সমর্থকরা। ম্যাচে তারা দুইজনেই নিজ দলের হয়ে আক্রমণ গড়ে তুলেছিলেন। তবে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি কোনো দলই।

তবে ম্যাচে সবচেয়ে দৃষ্টি কেড়েছে রোনালদোর দিকে এমবাপ্পের তাকিয়ে থাকা। কিংবা এমবাপ্পের সঙ্গে রোনালদোর দুষ্টুমিতে মেতে ওঠা। ম্যাচ শেষে এমবাপ্পে দুটি ছবি সামাজিক মাধ্যমে আপলোড করেছেন। সামাজিক মাধ্যম টুইটারে তা কয়েক ঘণ্টার মধ্যেই প্রায় ৬ লাখ লাইক পেয়েছে। রি-টুইটও হয়েছে প্রায় এক লাখ বার। ছবির ক্যাপশনে রোনালদো ট্যাগ করে এমবাপ্পে লিখেছেন ‘আদর্শ’। পাশাপাশি একটি মুকুট ও গোটের প্রতীকী ইমোও দিয়েছেন এ তরুণ।

রোনালদো যতই তার অনুপ্রেরণার কারণ হোক না কেনো, মাঠের লড়াইয়ে তাকে ছাড় দিবেন না বলে আগেই জানিয়েছিলেন এমবাপ্পে। নিজের নায়কের বিপক্ষে খেলা নিয়ে এমবাপ্পে বলেছিলেন, ‘শৈশব থেকে সে আমার নায়ক। তবে আমি একজন প্রতিদ্বন্দ্বী এবং একজন মানুষ যে প্রতিদ্বন্দ্বিতা পছন্দ করি। আমি জয়, জয় এবং জয় চাই। তাই এটা আসলে কোনো ব্যাপার না যে আমার প্রতিপক্ষ কে। কার বিপক্ষে লড়াই করছি। আমি জিততে চাই।’

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়