ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘রোনালদো-মেসির সমপর্যায়ে পৌঁছাবে হালান্দ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১৩ অক্টোবর ২০২০  
‘রোনালদো-মেসির সমপর্যায়ে পৌঁছাবে হালান্দ’

বরুশিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান স্ট্রাইকার এরলিং হালান্দের প্রতিভা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে প্রতিভামাফিক আলোচনায় নেই সদ্য টিনেজ পেরোনো এই তারকা। তবে ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার পল স্কোলস দারুণ এক মন্তব্য করেছেন হালান্দকে নিয়ে। সাবেক এই ফুটবলারের মতে, বর্তমানে যেমন ফর্মে আছেন, এটা ধরে রাখতে পারলে ভবিষ্যতে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির সমান হতে পারবেন এই নরওয়ের স্ট্রাইকার।
গত জানুয়ারিতে রেডবুল সালজবার্গ থেকে জার্মানির আরেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে পাড়ি জমিয়েছেন হালান্দ। নতুন ক্লাবের জার্সি গায়ে মাত্র ১৪ ম্যাচেই ১৭টি গোল করেছেন এই স্ট্রাইকার। এছাড়া ২০১৯-২০ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগেও ছিলেন দারুণ ছন্দে। গ্রুপ পর্বের ছয় ম্যাচেই আলাদা দুই ক্লাবের হয়ে গোলের দেখা পেয়েছিলেন এই স্ট্রাইকার।

উয়েফা নেশনস লিগের ম্যাচে রোমানিয়ার বিপক্ষে নিজের প্রথম আন্তর্জাতিক হ্যাটট্রিক পেয়েছেন গত শনিবার। মাত্র ২০ বছর ২৮৩ দিন বয়সে করা হালান্দের হ্যাটট্রিকে রোমানিয়াকে ৪-০ গোলে হারিয়েছে নরওয়ে। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে ছয় ম্যাচে ঠিক ৬ গোল করেছেন এই স্ট্রাইকার।

এমন পারফরম্যান্সের পর হালান্দকে নিয়ে ম্যানইউয়ের কিংবদন্তি খেলোয়াড় স্কোলস বলেন, ‘আমার মতে, হালান্দ চাঞ্চল্যকর এক প্রতিভা। আমি মনে করি, এতদিন ধরে যেমন দেখছি একদিন সে ঠিক ঠিক মেসি-রোনালদোর সমপর্যায়ে চলে যাবে।’

এদিকে হালান্দকে রেড ডেভিলে ভেড়ানোর জোর চেষ্টা চলছে বলে গুঞ্জন চলছে। এই গুঞ্জনটি সত্য হোক এমনটাই চান স্কোলস। জেডোন স্যাঞ্চোর কথা টেনে তিনি আরও যোগ করেন, ‘সাঞ্চোর মতো একই ধাঁচের খেলোয়াড় আরও তিনজন আছে ম্যান ইউতে। তার জন্য ১০০ মিলিয়ন ইউরো বা যতই খরচ করা হোক না কেন, আমার কাছে সঠিক মনে হয়নি। সে দুর্দান্ত খেলোয়াড়, সামনে হয়তো আরও উন্নতি করবে। তবে এ বছরই তাকে আমাদের প্রয়োজন নেই।’

উয়েফা নেশনস লিগে বর্তমান বি লিগের গ্রুপ ওয়ানে দ্বিতীয় অবস্থানে রয়েছে নরওয়ে। বুধবার রাতে নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে জিততে পারলে বি লিগ থেকে এ লিগে প্রমোশন পেতে পারে হালান্দের নরওয়ে।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়