Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

লঙ্কা প্রিমিয়ার লিগের ভেন্যু পাল্লেকেলে ও হাম্বানতোতা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:২৮, ১৩ অক্টোবর ২০২০
লঙ্কা প্রিমিয়ার লিগের ভেন্যু পাল্লেকেলে ও হাম্বানতোতা

ক্যান্ডির পাল্লেকেলে ও হাম্বানতোতার মাহিন্দা রাজাপাকসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে লঙ্কা প্রিমিয়ার লিগের প্রথম আসর। মঙ্গলবার এ দুটি ভেন্যু চূড়ান্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

২১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর এই লিগ শুরু হবে। ২৩ ম্যাচের সবগুলো হবে পাল্লেকেলে ও হাম্বানতোতায়। প্লেয়ার্স ড্রাফট নির্ধারণ করা হয়েছে ১৯ অক্টোবর।

৭ টেস্ট, ২৬ ওয়ানডে ও ২৩ টি-টোয়েন্টি আয়োজন করা পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আসন ৩৫ হাজার। এই মাঠে সর্বশেষ টি-টোয়েন্টি হয়েছিল গত ৬ মার্চ। শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় ওয়েস্ট ইন্ডিজ।

মাহিন্দা রাজাপাকসা স্টেডিয়ামে শেষ কুড়ি ওভারের ক্রিকেট হয়েছিল সাত বছরেরও বেশি সময় আগে। ২০১৩ সালের ৬ আগস্টের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারায় শ্রীলঙ্কা। পাল্লেকেলের মতো সমসংখ্যক দর্শক ধারণক্ষমতার মাহিন্দা রাজাপাকসা স্টেডিয়ামে হয়েছে ২১ ওয়ানডে ও ৭ টি-টোয়েন্টি।

শ্রীলঙ্কা ক্রিকেটের ভাইস প্রেসিডেন্ট রবিন বিক্রমারত্নে বলেছেন, ‘এই টুর্নামেন্ট শুধু বিশ্বমানের খেলোয়াড়দের সঙ্গে খেলে স্থানীয় খেলোয়াড়দের দক্ষতা বাড়ানোর মঞ্চই তৈরি করবে না, পাশাপাশি দারুণ একটি টুর্নামেন্ট দেখার সুযোগ তৈরি করে দেবে শ্রীলঙ্কান ক্রিকেট ভক্তদের জন্য।’

২২ দিনের এই টুর্নামেন্টে কলম্বো, ক্যান্ডি, গলে, ডাম্বুলা ও জাফনা শহরের নামে পাঁচটি ফ্রাঞ্চাইজি লড়াই করবে শিরোপার জন্য। শ্রীলঙ্কার বর্তমান গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক ক্রিকেটারদের পাশঅপাশি প্লেয়ার্স ড্রাফটে থাকবেন ৭৫ বিদেশি খেলোয়াড়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়