ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মৌসুমের প্রথম এল ক্লাসিকো ২৪ অক্টোবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১৩ অক্টোবর ২০২০  
মৌসুমের প্রথম এল ক্লাসিকো ২৪ অক্টোবর

এই মৌসুমের প্রথম এল ক্লাসিকোর সূচি চূড়ান্ত হয়েছে। ২৪ অক্টোবর লা লিগার ম্যাচ খেলতে ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ, বাংলাদেশ সময় রাত ৮টায়। এটাই হবে এই মৌসুমে কিকে সেতিয়েনের স্থলাভিষিক্ত হওয়া রোনাল্ড কোমান ও জিনেদিন জিদানের প্রথম লড়াই।

আর ১১ দিন পর লা লিগার এই গুরুত্বপূর্ণ ম্যাচ হবে বার্সেলোনার মাঠে। গত বছর ন্যু ক্যাম্পের ম্যাচটি হয়েছিল গোলশূন্য ড্র। গত ১ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুর ম্যাচটি খেলার পর আর দেখা হয়নি রিয়াল ও বার্সেলোনার। ভিনিসিউস জুনিয়র ও মারিয়ানো দিয়াজের গোলে জিদানের দল ২-০ তে জিতেছিল ওই ম্যাচটি।

করোনা বিরতির বার্নাব্যুতে ওটাই ছিল শেষ ম্যাচ। স্টেডিয়ামের সংস্কার কাজের জন্য এই আসরে তারা হোম ম্যাচ খেলছে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে। মাদ্রিদের ভালদেবেবাসের ট্রেনিং ঘাঁটিতে অবস্থিত এই মাঠ।

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার মুখোমুখি হওয়ার আগে রিয়াল ১৭ অক্টোবর কাদিজের মুখোমুখি হবে এবং চারদিন পর ২১ অক্টোবর তারা শাখতার দোনেৎস্কের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপের লড়াই শুরু করবে।

এদিক থেকে ক্লাসিকোর আগে একদিন বাড়তি পাচ্ছে বার্সেলোনা। ১৭ অক্টোবর গেতাফের মাঠে নামবে তারা। তিন দিন পর ২০ অক্টোবর চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচ তারা খেলবে ফেরেঙ্কভারোসের বিপক্ষে। তাতে ক্লাসিকোর আগে চার দিনের বিরতি পাবে কোমানের শিষ্যরা।

মৌসুমের প্রথম ক্লাসিকোর আগে দল সাজানো নিয়ে অনিশ্চয়তার মধ্যে থাকতে হচ্ছে দুই দলকেই। বার্সার গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন এখনও চোটে আক্রান্ত। তবে তাকে গোলপোস্টের নিচে পেতে আশাবাদী কাতালানরা। এদিকে রিয়াল এডেন হ্যাজার্ডকে পেতে শেষ সময় পর্যন্তে অপেক্ষায় থাকবে। প্রয়োজনে তাকে বেঞ্চে রেখে দল গোছানোর প্রস্তুতি নিচ্ছে স্পেনের চ্যাম্পিয়নরা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়