ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোনালদোর করোনা পজিটিভ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ১৩ অক্টোবর ২০২০   আপডেট: ২২:০৪, ১৩ অক্টোবর ২০২০
রোনালদোর করোনা পজিটিভ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। বুধবার নেশন্স লিগে সুইডেনের মুখোমুখি হওয়ার কথা ছিল পর্তুগাল অধিনায়কের। করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ায় এই ম্যাচে তার আর খেলা হচ্ছে না। ইতালির নতুন কোয়ারেন্টাইন বিধি অনুযায়ী ১০ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে জুভেন্টাসের ফরোয়ার্ডকে।

মঙ্গলবার অফিসিয়াল বিবৃতিতে পর্তুগাল ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে, ‘কোভিড পরীক্ষায় পজিটিভ হওয়ার পর জাতীয় দলের অনুশীলন থেকে ক্রিস্তিয়ানো রোনালদোকে অব্যাহতি দেওয়া হয়েছে। সুইডেনের মুখোমুখি হবেন না তিনি।’

গত সেপ্টেম্বরে সুইডেনের বিপক্ষে প্রথম ইউরোপিয়ান হিসেবে একশ আন্তর্জাতিক গোল করা রোনালদোর বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে ফেডারেশন বলেছে, ‘পর্তুগাল অধিনায়ক ভালো আছেন, কোনও উপসর্গ নেই তার এবং আইসোলেশনে আছেন। তার পজিটিভ হওয়ার পর বাকি খেলোয়াড়দের মঙ্গলবার সকালে করোনা পরীক্ষা করা হয় এবং তাদের সবার নেগেটিভ এসেছে। ফের্নান্দো সান্তোসের অধীনে বিকালে তারা ট্রেনিং করবেন।’

আইসোলেশনে থাকায় আন্তর্জাতিক বিরতির পর জুভেন্টাসের প্রথম ম্যাচেও খেলতে পারবেন না রোনালদো। ১৭ অক্টোবর সিরি ‘আ’র ম্যাচ রয়েছে ক্রোতোনের বিপক্ষে। একই সঙ্গে ২০ অক্টোবর ডায়নামো কিয়েভের বিপক্ষে জুভেন্টাসের প্রথম চ্যাম্পিয়নস লিগ ম্যাচেও খেলা হবে না ৩৫ বছর বয়সীর। তবে গুরুতর কোনও সমস্যা না হলে আগামী ২৮ অক্টোবর বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে তুরিনো ক্লাবের জার্সিতে দেখা যাবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে।

গত রোববার ফ্রান্সের বিপক্ষে নেশনস লিগের ম্যাচে পর্তুগালের জার্সিতে পুরো ৯০ মিনিট খেলেছিলেন রোনালদো। ম্যাচটি হয় গোলশূন্য ড্র। ওই ম্যাচ শেষে সতীর্থদের সঙ্গে রেস্তোরাঁয় সেলফি তুলতে দেখা গেছে তাকে। কিন্তু দুই দিন পর প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে সবার থেকে আলাদা হয়ে যেতে হলো অধিনায়ককে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়