ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুই বছর পর প্রথম হার স্পেনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ১৪ অক্টোবর ২০২০   আপডেট: ১০:৪৯, ১৪ অক্টোবর ২০২০
দুই বছর পর প্রথম হার স্পেনের

উয়েফা নেশন্স লিগের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে স্পেন। দুই বছর এবং ১৫ ম্যাচ পর প্রথম হারের মুখ দেখলো সার্জিও রামোস বাহিনী। ম্যাচ হারলেও ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

সর্বশেষ ২০১৮ সালের নভেম্বরে ক্রোয়েশিয়ার কাছে ৩-২ গোলে হেরেছিল লুইস এনরিকের শিষ্যরা। এদিকে সর্বশেষ তিন ম্যাচের মধ্যে দ্বিতীয়বারের মতো গোলখরায় ভুগলো স্পেনের স্ট্রাইকাররা। অথচ এই দলই সর্বশেষ ৪২ ম্যাচে ২.৯ গড়ে ১২১ গোল করেছিল। এদিকে এই ম্যাচ হারার জন্য স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে দায়ী করছে সমালোচকরা। তবে কোচের সমর্থন পাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা এই স্প্যানিয়ার্ড গোলরক্ষক।

কিয়েভে মঙ্গলবার রাতে উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। স্পেনকে হতবাক করে ম্যাচের ৭৩ মিনিটে জয়সূচক গোলটি করেন ভিক্তর তিশানকভ। এ নিয়ে নেশন্স লিগে দুটি জয় পেলো আন্দ্রে শেভচেঙ্কোর দল।

ম্যাচে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ২১টি শট নেয় স্পেন, এর আটটিই ছিল লক্ষ্যে। বিপরীতে পুরো ম্যাচে ইউক্রেনের নেওয়া তিনটি শটের একটি ছিল লক্ষ্যে এবং সেটাতেই ৩ পয়েন্ট নিশ্চিত।

দুই জয় ও এক ড্রয়ের পর আসরে প্রথম হারের তিক্ত স্বাদ পেল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। অপরদিকে ইউক্রেনের এটি দ্বিতীয় জয়। আসরে প্রথম দেখায় গত মাসে ঘরের মাঠে ইউক্রেনকে ৪-০ গোলে হারিয়েছিল স্প্যানিশরা।

এদিকে সমালোচনার শিকার হওয়া ডি গিয়াকে সমর্থন জানিয়ে কোচ এনরিকে বলেন, ‘অযথাই ডি গিয়াকে দোষারোপ করা ভুল। আপনারা সমালোচনা করতেই পারেন। কিন্তু ডি গিয়াকে বারবার দোষারোপ করা বাজে অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। যদি তাকে এই ম্যাচের জন্যও সমালোচনা শুনতে হয়, এটা খুব খারাপ। প্রতিটা গোলের জন্য পুরো দলই দায়ী থাকে। এভাবে আক্রমণ করে তাকে মানসিকভাবে বিপর্যস্ত করার মানেই হয় না।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়