ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আরও চার মাসের অপেক্ষা যুব ক্রিকেটারদের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ১৪ অক্টোবর ২০২০  
আরও চার মাসের অপেক্ষা যুব ক্রিকেটারদের

মাঠে ফেরার অপেক্ষা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে বাংলাদেশের যুব ক্রিকেট দলের। নভেম্বরে মাঠে নামার কথা থাকলেও তাদের অপেক্ষা করতে হচ্ছে ফেব্রুয়ারি পর্যন্ত। ফলে পাক্কা এক বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবে অনূর্ধ্ব-১৯ দল। 

নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে যুব এশিয়া কাপ হওয়ার কথা ছিল। এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল প্রস্তুতি নিচ্ছিল বিকেএসপিতে। কিন্তু করোনার কারণে প্রতিযোগিতা স্থগিত হয়েছে। ২০২১ সালে কোনও সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে এটি। ফলে বাংলাদেশের যুবাদের আরও চার মাস অপেক্ষা করতে হচ্ছে।  

যুব দলের মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে। ফেব্রুয়ারিতে পাঁচ ওয়ানডে খেলতে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশকে আতিথেয়তা দেবে আফগানরা। এর আগে নিয়মিত ক্যাম্প, অনুশীলন ও প্রীতি ম্যাচে অংশ নেবেন আকবর আলীদের উত্তরসূরিরা।  

বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার মোহাম্মদ কাউসার এই সিরিজের খবরটি নিশ্চিত করেন, ‘আমরা ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে খেলবো। তারা আমাদের আতিথেয়তা দেবে। করোনার এই মুহূর্তে ঘরের মাঠে সিরিজ আয়োজনের সুযোগ দেখছি না।’ 

এই বছরের ফেব্রুয়ারিতে যুব বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। আকবর, রাকিবুল, শরীফুলদের হাত ধরে বৈশ্বিক ক্রিকেটে প্রথম শিরোপা পায় বাংলাদেশ। বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই নতুন দল তৈরিতে হাত দিয়েছিল বিসিবি। কিন্তু করোনার কারণে পাঁচ মাস সব কার্যক্রম বন্ধ রাখতে হয়। পরবর্তীতে আগস্টে ৪৫ ক্রিকেটার নিয়ে শুরু হয় ক্যাম্প। এক মাসের ক্যাম্পের পর প্রাথমিক দল থেকে ২৫ ক্রিকেটারকে বেছে নেয়। তাদের নিয়ে বিকেএসপিতে চলছে ক্যাম্প। 

১ অক্টোবর শুরু হওয়া ক্যাম্প চলবে এই মাসের শেষ পর্যন্ত। এবারের ক্যাম্পে যোগ দিয়েছেন বিদেশি কোচিং স্টাফরা। কোচ নাভেদ নওয়াজের সঙ্গে ট্রেনার রিচার্ড স্টনিয়ার কাজ করছেন। আপাতত অনুশীলন ও আন্তঃদলীয় ম্যাচই যুব ক্রিকেটারদের একমাত্র ভরসা। প্রতিযোগিতামূলক ক্রিকেটের জন্য অপেক্ষা করতে হবে নতুন বছর পর্যন্ত। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়