ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বলে স্যানিটাইজার কাণ্ডে ২৪ পয়েন্ট হারালো সাসেক্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১৫ অক্টোবর ২০২০  
বলে স্যানিটাইজার কাণ্ডে ২৪ পয়েন্ট হারালো সাসেক্স

স্যানিটাইজার বলে লাগানোয় নিষিদ্ধ ক্লেডন

ক্রিকেট বলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করেছিলেন পেসার মিচ ক্লেডন। দলের খেলোয়াড়ের এমন কাণ্ডে এ বছরের বব উইলিস ট্রফিতে ২৪ পয়েন্ট হারালো ইংলিশ কাউন্টি ক্লাব সাসেক্স।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো প্রতিবেদনে জানিয়েছে, ক্লেডনের স্যানিটাইজার লাগানোর কথা স্বীকার করেছে সাসেক্স। এই ধরনের আচরণ ক্রিকেট খেলার সম্মানহানি করেছে বলেও স্বীকারোক্তি দিয়েছে তারা।

তাতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্রিকেট শৃঙ্খলা কমিশন ২৪ পয়েন্ট কেটে নিয়ে সাসেক্সকে শাস্তি দিয়েছে। তাতে ক্লাবটির পয়েন্ট কমে দাঁড়ালো ১২। সাউথ গ্রুপের পয়েন্ট টেবিলে কাউন্টি ক্লাবটি পঞ্চম থেকে ষষ্ঠ স্থানে নেমে গেছে। ইসিবি বলছে, তাদের ৩.৩ ও ৩.৭ নীতিমালা ভঙ্গ করায় শাস্তি পেলো ক্লাবটি।

গত আগস্টে মিডলসেক্সের বিপক্ষে সাসেক্সের ম্যাচে স্যানিটাইজার ব্যবহার করেন ক্লেডন। ওই ঘটনার পর তদন্তে এর সত্যতা বেরিয়ে আসে। তারপর ৯ ম্যাচ নিষিদ্ধ করা হয় সাসেক্সের পেসারকে। ওই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ক্লেডন ৬৪ রান খরচায় তিন উইকেট নেন। ম্যাচটি সাসেক্স হারে ৫ উইকেট।

পরে আরও দুটি ম্যাচ খেলেন ক্লেডন, কিন্তু বল টেম্পারিংয়ে অভিযোগ প্রমাণিত হওয়ায় নিষেধাজ্ঞার কারণে কোয়ার্টার ফাইনালে ছিলেন না তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়