ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেহেদির ঝড়ে দুইশ পেরোলো তামিম একাদশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৫ অক্টোবর ২০২০   আপডেট: ০৭:২২, ১৬ অক্টোবর ২০২০
মেহেদির ঝড়ে দুইশ পেরোলো তামিম একাদশ

বিসিবি প্রেসিডেন্টস কাপে প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে মাত্র ১০৩ রানে গুটিয়ে যায় তামিম একাদশ। প্রতিযোগিতাটিতে প্রথম জয়ের লক্ষ্যে আজ (১৫ অক্টোবর) নাজমুল একাদশের বিপক্ষে মাঠে নেমে আবারও একই চিত্র দেখা যায় তামিম ইকবালের দলের। একপর্যায়ে ১২৫ রান তুলতেই হারিয়ে ফেলে ৮ উইকেট।

তবে মেহেদি হাসান এবার ত্রাতা হয়ে দাঁড়ান তামিম একাদশের পক্ষে। এই ডানহাতি অলরাউন্ডারের ঝড়ো ইনিংসের উপর ভর করে দুইশ পেরোয় দলটি। ৩৪ ওভারের মধ্যে ৮ উইকেট হারানো তামিম একাদশ যখন অলআউট হওয়ার কথা ভাবছিল। সেখান থেকে আক্রমণ শুরু মেহেদির। এই ডানহাতির ৫৭ বলে ৯ চার ও ৪ ছক্কায় সাজানো ৮২ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২২১/৯ রানের সংগ্রহ দাঁড় করায় তামিম একাদশ। নবম উইকেট জুটিতে মেহেদির সঙ্গে যোগ্য সঙ্গ দিয়ে ৯৫ রানের জুটি গড়েন তাইজুল। এই বাঁহাতি স্পিনারের ব্যাট থেকে আসে অপরাজিত ২০ রান।

দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে তামিম একাদশকে ব্যাটিংয়ে পাঠান নাজমুল একাদশের অধিনায়ক নাজমুল শান্ত। ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খায় তামিম বাহিনী। দলীয় ১৪ রানে আল আমিনের বলে ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন ‘জুনিয়র তামিম’ খ্যাত তানজিদ হোসেন তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে আনামুলকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম। কিন্তু ৩০ রানের জুটিটি ভাঙেন বল হাতে দারুণ ফর্মে থাকা তাসকিন। আনামুলকে ১২ রানে ফেরান এই পেসার।

এরপর দ্রুতই ফেরেন মোহাম্মদ মিথুন। করেন মাত্র ৪ রান। তার বিদায়ের পর প্যাভিলিয়নের পথ ধরেন ৩৩ রান করা তামিমও। পঞ্চম উইকেট জুটিতে অনূর্ধ্ব-১৯ দল থেকে উঠে আসা শাহাদাত হোসেন ৪০ রানের জুটি গড়েন মোসাদ্দেকের সঙ্গে। তবে লেগ স্পিনার রিশাদের বলে ১২ রান করে মোসাদ্দেক ফিরলে ভাঙে সেই জুটি। সাতে নামা আকবর এরপর মাঠে নেমে ২ রান করতেই আবার রিশাদের হানা। পরের ওভারে ফেরেন ৩১ রান করা শাহাদাতও। ১০৫/৪ উইকেট থেকে মুহূর্তের মধ্যে তামিম একাদশের স্কোর দাঁড়ায় ১০৮/৭। আটে নামা সাইফউদ্দীনও দলীয় ১২৫ রানে ফেরেন ৩ রান করে।

এরপর মাঠে নেমে পাল্টা আক্রমণ শুরু করেন মেহেদি। তাইজুলের সঙ্গে ৯৫ রানের জুটি গড়ে ইনিংসের শেষ ওভারে মুগ্ধের বলে বোল্ড হয়ে ফেরেন। নাজমুল একাদশের হয়ে সবচেয়ে সফল ছিলেন আল আমিন। ৪৩ রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়াও নাঈম হাসান এবং রিশাদ হোসেন নিয়েছেন ২টি করে উইকেট। ১ টি করে উইকেট নিয়েছেন তাসকিন ও মুগ্ধ।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়