ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চট্টগ্রামের কিউরেটর ‘জুটির’ ঢাকায় পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ১৫ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৩৯, ১৫ অক্টোবর ২০২০
চট্টগ্রামের কিউরেটর ‘জুটির’ ঢাকায় পরীক্ষা

দীর্ঘ লকডাউনে দেশের সবচেয়ে ব্যস্ততম ক্রিকেট স্টেডিয়াম পেয়েছিল কাঙ্খিত বিশ্রাম। এ সময়ে নিয়মিত চলেছে পরিচর্যা। কিন্তু মিরপুর-শের-ই-বাংলা রয়েছে সেই চেনা রূপেই। ধীর গতির উইকেট, অসমান বাউন্স আর লো স্কোরিং ম্যাচ। ব্যাটসম্যানদের দায় তো আছেই তবে উইকেট মোটেও রানপ্রসবা নয়।

হোম অব ক্রিকেটের কিউরেটর গামিনি ডি সিলভা নেই দেশে। করোনার প্রকোপ শুরু হওয়ার পর নিজেই উইকেট, মাঠ পরিচর্যার তদারকি করেছেন। কিন্তু মে মাসে ঢাকা ছাড়ার পর গামিনি পুরোপুরি কাজের বাইরে। শ্রীলঙ্কার সীমান্ত না খোলায় তার ঢাকা আসা অনিশ্চিত। এজন্য চট্টগ্রামের দুই কিউরেটরকে প্রেসিডেন্টস কাপে কাজ করার জন্য উড়িয়ে এনেছে বিসিবি। গামিনি ডি সিলভার পরিবর্তে মিরপুরের উইকেটের কাজ করেছেন গ্রাউন্ডসম্যান থেকে সহকারী কিউরেটরের দায়িত্ব পাওয়া কবির হোসেন। সেন্টার উইকেটে অনুশীলনের জন্য ভালো উইকেট দিয়েছিলেন তিনি। সেজন্য প্রশংসিতও হয়েছেন। কিন্তু বিসিবি প্রেসিডেন্টস কাপের প্রথম দুই ম্যাচে রান না হওয়ায় কিছুটা উদ্বিগ্ন বিসিবি।

এজন্য চট্টগ্রাম থেকে কিউরেটর প্রাভীন হিনগানিকর ও জাহিদ রেজা বাবুকে ঢাকার দায়িত্ব নিতে বলেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। করোনা পরীক্ষার পর এরই মধ্যে তারা কাজ শুরু করেছেন। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, সবার সঙ্গে আলোচনা করে তাদের মিরপুরে কাজ করতে বলা হয়েছে। প্রেসিডেন্টস কাপ হচ্ছে ডাবল লিগ পদ্ধতিতে। সিঙ্গেল লিগের খেলা বৃহস্পতিবার শেষ হচ্ছে। শনিবার শুরু হবে দ্বিতীয় লিগের খেলা। সেখানে ভালোমানের উইকেট পেতে আশাবাদী নান্নু।

চট্টগ্রামের উইকেট বরাবরই রানপ্রসবা। বাংলাদেশ দলের জন্য পয়মন্ত সাগরপাড়ের এ স্টেডিয়াম। হিনগানিকর ও জাহিদ রেজা বাবুর হাত ধরেই মঞ্চস্থ হয় জহুর আহমেদের উইকেট। তাইতো তাদের উপর আস্থা রেখে দেয়া হয়েছে মিরপুরের দায়িত্ব। চট্টগ্রামের কিউরেটর ‘জুটির’ পরীক্ষা এবার ঢাকায়। পরীক্ষাটাও বেশ কঠিন, শের-ই-বাংলার নিষ্প্রাণ উইকেটে ফেরাতে হবে রানের বন্যা। তৈরি করতে হবে ব্যাটসম্যানদের মনের মতো উইকেট।

তিন বিদেশী কিউরেটর বিসিবির সঙ্গে চুক্তিভুক্ত। গামিনি শ্রীলঙ্কায় ফিরেছেন মে মাসে। সিলেটের কিউরেটর সঞ্জীব আগারওয়াল ভারতে গেছেন জুনে। আপাতত তাদের ফেরার সম্ভাবনা নেই। ফলে যেখানেই খেলা হোক চট্টগ্রামের কিউরেটর ‘জুটির’ বাড়তি কাজ করতেই হবে।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়