RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

শোয়েবের রেকর্ড ভাঙতে চান নরতিয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ১৭ অক্টোবর ২০২০  
শোয়েবের রেকর্ড ভাঙতে চান নরতিয়ে

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ গতির বল করে ইতিমধ্যে আলোচনায় এসেছেন দক্ষিণ আফ্রিকার পেসার এনরিখ নরতিয়ে। দিল্লি ক্যাপিটালসের হয়ে আসরের সর্বোচ্চ গতির তিনটি বলই নরতিয়ে। নিয়মিত করছেন দেড়শ কিলোমিটার গতির বল। এবার শোয়েব আখতারের সর্বোচ্চ গতির বলের রেকর্ড ভাঙার দিকে চোখ এই প্রোটিয়া পেসারের।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে বুধবার ১৫৬.২২ কি.মি গতিতে বল করেছেন এই প্রোটিয়া পেসার। যেটি আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ গতির বল। তিনি ছাড়িয়ে গেছেন স্বদেশি ডেল স্টেইনকে। ২০১২ সালে স্টেইন ১৫৪.২ কিলোমিটার গতিতে বল করেছিলেন। এছাড়াও স্টেইনকে ছাড়ানো আরও দুটি বল রয়েছে নরতিয়ের।

এবার লক্ষ্য ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জোরে বল করার। বর্তমানে পাকিস্তানি গতিতারকা শোয়েব আখতারের দখলে ১৭ বছর ধরে রেকর্ডটা রয়েছে। ২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ড ১৬১.৩ কি.মি গতিতে বল করেছিলেন পিন্ডি এক্সপ্রেস।

ইউটিউবে দিল্লি ক্যাপিটালসের সতীর্থ রবিচন্দন অশ্বিনের সঙ্গে আলোচনায় নরতিয়ে অবশ্য শোয়েব আখতারকে আগাম হুমকি দিয়ে রেখেছেন। এই প্রোটিয়া পেসারের ভাষ্যে, ‘গতিতে বল করার বিষয়টা আমি ভালোভাবে আয়ত্ব করতে পেরেছি। এই ব্যাপারটা আমার মধ্য আছে এবং অবশ্যই আমি চাই সর্বোচ্চ গতিতে বল করতে। চলতি আইপিএলে হয়তো ভালো উইকেটে, উত্তেজনাকর মুহূর্তে, সঠিক কম্বিনেশন পেলে এটি করতে পারব। নয়তো ভবিষ্যতে কখনও।’

রাজস্থানের বিপক্ষে ম্যাচে নিজের ১ম ওভারেই ১৫০ এর ওপরে বেশ কয়েকটি ডেলিভারি করে আলোচনা ফেলে দেয়া নরতিয়ে নাকি জানতেনই না রেকর্ড হয়ে গেছে!
এই প্রোটিয়ান বলেন, ‘ম্যাচ শেষ হওয়ার আগ পর্যন্ত জানতাম না ওটা ১৫৬ কি.মি গতির বল হয়ে গেছে। স্কোরবোর্ডে অমন কিছুই দেখায়নি। আমার কোনো ধারণাই ছিল না।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়