RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ নভেম্বর ২০২০ ||  কার্তিক ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

করোনা প্রোটোকল ভেঙে আলোচনায় পাকিস্তানি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ১৭ অক্টোবর ২০২০  
করোনা প্রোটোকল ভেঙে আলোচনায় পাকিস্তানি ক্রিকেটার

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ প্রতিযোগিতার জন্য জৈব-সুরক্ষা বলয় মেনে চলছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সেখানকার করোনা প্রোটোকল ভেঙে আলোচনার জন্ম দিয়েছেন পাকিস্তানের ৯ ক্রিকেটার ও ৩ কর্মকর্তা। তাদের এমন কাণ্ডে হতাশা প্রকাশ করেছে পিসিবি এবং সতর্ক করে বলেছে, ভবিষ্যতে এমন কিছু করলে তাকে কেবল টুর্নামেন্ট থেকে নয়, শাস্তিও ভোগ করতে হবে।

রাওয়ালপিন্ডিতে হওয়া এই টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয় ভাঙার খবরটি প্রথম দেশটির গণমাধ্যমে প্রকাশিত হয়। পরবর্তীতে স্বীকার করে নেয় পিসিবিও। এরপর পিসিবির হাই পারফরম্যান্স সেন্টারের পরিচালক নাদিম খান জানিয়েছেন, এবার কেবল সতর্ক করে ছাড় দেওয়া হলেও সামনে এ ধরনের ঘটনায় কেউ পার পাবে না।

তার ভাষ্যে, ‘পিসিবি খুবই হতাশ যে, কয়েকজন সিনিয়র ক্রিকেটার ও কর্মকর্তা ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে জৈব-সুরক্ষা বলয় ভেঙেছেন। এটা করে তারা টুর্নামেন্টের গ্রহণযোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করেছে এবং তাদের সতীর্থদের স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ফেলে দিয়েছে।’

তিনি আরও যোগ করেন, ‘পিসিবির কাছে এটা পুরোপুরি অগ্রহণযোগ্য। সংশ্লিষ্ট ক্রিকেটার ও কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সামনে সুরক্ষা বলয় ভাঙার ক্ষেত্রে সামান্যতম ছাড় দেওয়া হবে না এবং কেউ ভাঙলে তাকে চলতি আসর থেকে ও ভবিষ্যতেও টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করে দেওয়া হবে।’

কারা এমন কাজ করেছে পিসিবি সেই বিষয়ে কিছু না জানালেও পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে উঠে এসেছে তাদের নাম। ক্রিকেটারদের মধ্যে আছেন মোহাম্মদ হাফিজ, ইয়াসির শাহ, ফাখার জামান, ইমাম-উল-হক, খুররম মঞ্জুর, কামরান আকমল, সোহেল খান, আনোয়ার আলি ও উসমান খান শিনওয়ারি। তিন কর্মকর্তা সাবেক ক্রিকেটার বাসিত আলি, আব্দুল রাজ্জাক ও রশিদ খান। এই ঘটনার পর সংশ্লিষ্ট ক্রিকেটারদের অর্থে তাদের করোনা পরীক্ষা করা হয়। সেখানে অবশ্য সবার ফলাফল নেগেটিভ এসেছে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়