RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

রঞ্জি ট্রফি দিয়ে ভারতে ফিরছে ক্রিকেট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১৮ অক্টোবর ২০২০  
রঞ্জি ট্রফি দিয়ে ভারতে ফিরছে ক্রিকেট

নতুন বছরের প্রথম দিন থেকে ঘরোয়া ক্রিকেট চালু করবে ভারত। দেশটির ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এ তথ্য নিশ্চিত করেছেন। 

শুধু ছেলেদের ক্রিকেটই নয়, জুনিয়র ক্রিকেট ও মেয়েদের টুর্নামেন্ট শুরু করবে বিসিসিআই। শনিবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল ঘরোয়া ক্যালেন্ডার নিয়ে বৈঠকে বসেছিল। দুবাই থেকে অনলাইনে ওই বৈঠকে যোগ দেন গাঙ্গুলি। বৈঠক শেষে পিটিআইকে বোর্ড প্রধান বলেন, ‘ঘরোয়া ক্রিকেট নিয়ে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি ২০২১ সালের ১ জানুয়ারি থেকে ঘরোয়া ক্রিকেট শুরু করবো।’

গাঙ্গুলি ধারণা দিয়েছেন, প্রথম শ্রেণির টুর্নামেন্ট রঞ্জি ট্রফি দিয়ে মৌসুম শুরু করবে বিসিসিআই। রঞ্জি ট্রফির সবগুলো ম্যাচ আয়োজন করা হবে। তবে ঘরোয়া ক্রিকেটের সকল টুর্নামেন্ট হবে কি না নিশ্চিত করতে পারেননি। গাঙ্গুলি বলেন, ‘আমরা জানুয়ারি থেকে মার্চের ভেতরে রঞ্জি ট্রফি আয়োজন করবো। এছাড়া বয়সভিত্তিক দল ও নারী ক্রিকেটারদের ধাপে ধাপে ফেরানো হবে। রঞ্জি ট্রফি শেষে আমরা মার্চ-এপ্রিলে অন্য টুর্নামেন্টগুলো আয়োজনের চেষ্টা করবো।’

এরই মধ্যে রাজ্য দলগুলো প্রস্তুতি শুরু করেছে। করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে মাঠে নেমেছেন ক্রিকেটাররা। উত্তরখণ্ড প্রথম দল হিসেবে সবার আগে প্রস্তুতি শুরু করেছে। 

এদিকে ভারতীয় ক্রিকেট দল ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর করবে। ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিসিআইকে সফরসূচি পাঠিয়েছে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। করোনা প্রার্দুভাবের পর অস্ট্রেলিয়া সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বিরাট কোহলিরা। গাঙ্গুলি নিশ্চিত করেছেন, অস্ট্রেলিয়া সফরে ক্রিকেটাররা কোয়ারেন্টাইনের সময় ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যেতে পারবেন। অস্ট্রেলিয়া থেকে ফেরার পর ইংল্যান্ড ক্রিকেট দলকে আতিথেয়তা দেবে ভারত। আহমেদাবাদ, কলকাতা ও ধর্মশালায় ম্যাচ আয়োজন করবে ভারত।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়