RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

নারিনকে নিয়ে সুখবর পেলো কলকাতা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৮ অক্টোবর ২০২০  
নারিনকে নিয়ে সুখবর পেলো কলকাতা

রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচের কয়েক ঘণ্টা আগে সুখবর পেলো কলকাতা নাইট রাইডার্স। সুনীল নারিনের বোলিং অ্যাকশনকে বৈধ ঘোষণা করেছে আইপিএল এবং সতর্ক তালিকা থেকে বাদ পড়েছে তার নামও।

এক প্রেস বিজ্ঞপ্তিতে আইপিএল জানিয়েছে, টুর্নামেন্টের সন্দেহজনক বোলিং অ্যাকশন কমিটি নিষ্কৃতি দিয়েছে নারিনকে। ওই কমিটিতে আছেন রাহুল দ্রাবিড়, আইসিসি ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ, সাবেক আইসিসি আম্পায়ার কে হরিহরণ ও বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

নারিনের বোলিং অ্যাকশন মূল্যায়ন করতে আইপিএলে এই বিশেষ কমিটির কাছে সুপারিশ করেছিল কলকাতা। পেছন থেকে ও পাশ থেকে তার বোলিং অ্যাকশনের স্লো মোশন ফুটেজ জমা দিয়েছিল তারা। সেখান থেকে কমিটি ক্যারিবিয়ান স্পিনারের বোলিং অ্যাকশন ভালোভাবে পর্যবেক্ষণ করে এবং দেখতে পায় যে বোলিং করার সময় নির্দিষ্ট সীমার মধ্যেই কনুই বাঁক খাচ্ছে। তবে তাকে নজরদারির মধ্যে রাখা হবে বলে জানিয়েছে এই কমিটি।

গত ১০ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে দুই রানের রোমাঞ্চকর জয়ের পর আইপিএল নারিনকে সতর্ক তালিকায় যুক্ত করে। তাতে বিস্ময় প্রকাশ করে কলকাতা ও নারিন। কোন ধরনের ডেলিভারি নিয়ে এই অফস্পিনারের বিরুদ্ধে রিপোর্ট করা হয়েছে তা স্পষ্ট করে বলা হয়নি। 

ওই দিন আইপিএল জানায়, নারিন বল করতে পারবেন। কিন্তু আরেকবার রিপোর্ট হলে পুরো আইপিএলে বোলিং থেকে নিষিদ্ধ হবেন। পূর্বসতর্কতা হিসেবে নারিনকে বিশ্রাম দেওয়া হয় এবং তিনি অ্যাকশন শোধরাতে ব্যক্তিগত স্পিন কোচ কার্ল ক্রোর সঙ্গে কাজ করেন। ২০১৫ সালে আইপিএলে প্রথম তার বিরুদ্ধে রিপোর্ট করার পর থেকে ক্রোর সঙ্গে আছেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়