RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

মাত্র দেড় কোটি পাউন্ডে মেসিকে চায় ম্যানসিটি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ২০:১৭, ১৮ অক্টোবর ২০২০
মাত্র দেড় কোটি পাউন্ডে মেসিকে চায় ম্যানসিটি!

গত আগস্টে ব্যুরোফ্যাক্সে লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিতেই তাকে নিতে মাঠে নেমে পড়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু আইনি জটিলতার কারণে সিদ্ধান্ত পাল্টে ন্যু ক্যাম্পে থেকে গেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে এখনও তার পিছু ছাড়েনি প্রিমিয়ার লিগ ক্লাব। আগামী জানুয়ারিতে শীতকালীন দলবদলের বাজার খুললে তাকে কেনার প্রস্তাব পাঠাবে ম্যানসিটি।

৩৩ বছর বয়সী ফরোয়ার্ডকে কিনতে সিটিজেনরা মাত্র দেড় কোটি পাউন্ড খরচ করতে চায়। এ দাবি করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টার। একরকম নিশ্চিত করে বলা যায়, এই মৌসুম শেষে মেসি তার প্রিয় ক্লাব ছেড়ে দেবেন। ফ্রি ট্রান্সফারে তাকে পেতে শুরু হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতা।

বিশ্বের সেরা খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে আপাতত এগিয়ে আছে ম্যানসিটি। তাদের মতে, শীতকালীন দলবদল শুরু হবে বর্তমান মৌসুম শেষ হওয়ার ছয় মাস আগে। কয়েক মাস পর মেসিকে ফ্রি ছেড়ে দেওয়ার চেয়ে মাসখানেক আগে কিছু ফি নিয়ে তাকে বিক্রি করে দেওয়াই হবে বার্সার জন্য লাভজনক। বিষয়টি বিবেচনার অনুরোধ করে জানুয়ারিতে নামমাত্র মূল্যে ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে কেনার প্রস্তাব দেবে সিটিজেনরা।

সিটির প্রধান ফুটবল অপারেশন্স ম্যানেজার ওমর বেরাদা এরই মধ্যে বলে দিয়েছেন, মেসিকে সামনের বছর চুক্তি করার মতো আর্থিক শক্তি তাদের আছে। আর আর্জেন্টাইন ফরোয়ার্ডের সাবেক কোচ পেপ গার্দিওলা থাকায় তার পরের গন্তব্য হিসেবে ম্যানসিটিই সবচেয়ে এগিয়ে। কিন্তু প্যারিস সেন্ত জার্মেইর মতো ধনী ক্লাবও চায় মেসিকে এবং তার জন্য আগ্রহ দেখিয়েছে আমেরিকার মেজর লিগ সকারের এক ক্লাবও। 

অবশ্য মেসিকে পাওয়ার আশায় ম্যানসিটির জন্য কোনও ক্লাব নয়, ধাক্কা হয়ে আসতে পারে বোর্ড প্রেসিডেন্ট নির্বাচন। বর্তমান ক্লাব প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউকে অপছন্দ করেন মেসি। আসন্ন নির্বাচনে বার্তোমেউ অধ্যায়ের অবসান হলে নতুন প্রেসিডেন্ট আর্জেন্টাইন ফরোয়ার্ডকে থেকে যেতে রাজি করাতে পারেন। তাতে গার্দিওলা-মেসির পুনর্মিলনের যে স্বপ্ন দেখছিল সিটিজেনরা, তা ধূলিস্মাৎ হতে পারে এক নিমিষে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়