RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

বিরল ডাবল সুপার ওভারে পাঞ্জাবের ঐতিহাসিক জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০০, ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:০৮, ১৯ অক্টোবর ২০২০
বিরল ডাবল সুপার ওভারে পাঞ্জাবের ঐতিহাসিক জয়

রোববার রাতে বিরল ঘটনার সাক্ষী হলো ক্রিকেটপ্রেমীরা। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার ম্যাচে সুপার ওভারও টাই হলো। এরপর হলো আবার সুপার ওভার। সুপার ওভারের পর সুপার ওভার থ্রিলারে অবশেষে জিতলো কিংস ইলেভেন পাঞ্জাব। আবারো নায়ক সেই ক্রিস গেইল। সঙ্গে মায়াঙ্ক আগারওয়াল। তাতে পাঞ্জাব পেলো রুদ্ধশ্বাস, ঐতিহাসিক এক জয়।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে। জবাবে পাঞ্জাবও ৬ উইকেটে করে ১৭৬ রান। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে পাঞ্জাব প্রথমে ব্যাট করতে নেমে ৫ রান করে। মোহাম্মদ শামির ইয়র্কারের পর ইয়র্কারে মুম্বাইও আটকে যায় ৫ রানে। তাতে প্রথমবারের মতো সুপার ওভারও হয় টাই। তাতে প্রথমবারের মতো আবারো ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে মুম্বাই প্রথমে ব্যাট করে ১১ রান সংগ্রহ করে। জবাবে ক্রিস গেইল ও মায়াঙ্ক আগারওয়াল আগ্রাসী ব্যাটিং করে ৪ বলেই করে ফেলেন ১৫ রান।

ট্রেন্ট বোল্টকে প্রথম বলেই ছক্কা হাঁকান গেইল। পরের বলে ১ রান নেন। মায়াঙ্ক এরপর তৃতীয় ও চতুর্থ বলে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ঐতিহাসিক এক জয় উপহার দেন।

এই জয়ে ৯ ম্যাচের ৩টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান করছে পাঞ্জাব। অন্যদিকে ৯ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে মুম্বাই রয়েছে দ্বিতীয় স্থানে।

ইতিবাচক দিক হলো ক্রিস গেইলের আগমনে ভাগ্য ফিরেছে পাঞ্জাবের। তারা তুলে নিলো টানা দ্বিতীয় জয়। এর আগে সাত ম্যাচে পাঞ্জাব পেয়েছিল মাত্র ১টি জয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়