RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

জিম্বাবুয়ে সিরিজে নেই মালিক-সরফরাজ-আমির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৪৪, ১৯ অক্টোবর ২০২০
জিম্বাবুয়ে সিরিজে নেই মালিক-সরফরাজ-আমির

জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২২ জনের সম্ভাব্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। নতুন মুখ হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন আব্দুল্লাহ শফিক। বাদ পড়েছেন শোয়েব মালিক, সরফরাজ আহমেদ ও মোহাম্মদ আমির।

দল নির্বাচন নিয়ে পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ উল হক বলেছেন, খেলোয়াড় বাছাইয়ে কেবল পারফরম্যান্সকে প্রাধান্য দেওয়া হয়েছে। একই সঙ্গে তিনি নিশ্চিত করেছেন, পাকিস্তানের অভিজ্ঞ খেলোয়াড়রা বাদ পড়া মানে তাদের ক্যারিয়ার শেষ নয়।

দুই সিনিয়র খেলোয়াড় মোহাম্মদ হাফিজ ও ওয়াহাব রিয়াজ তাদের জায়গা ধরে রেখেছেন। তাদের উল্লেখ করে মিসবাহ বলেছেন, ‘ব্যাটিং আর বোলিংয়ে দুই ক্রিকেোরের অভিজ্ঞতা তরুণদের জন্য উপকারী হবে।’

২০ বছর বয়সী শফিক সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে এবারের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ খেলেছেন। ১৩৩ এর উপর স্ট্রাইক রেটে ১০ ইনিংসে করেছেন ৩৫৮ রান। এই টুর্নামেন্ট দিয়ে টি-টোয়েন্টি অভিষেক ম্যাচে ২০১ রান তাড়া করতে নেমে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান শিয়ালকোট থেকে উঠে আসা এই ডানহাতি ব্যাটসম্যান। প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করা ক্রিকেট ইতিহাসে প্রথম পাকিস্তানি ও দ্বিতীয় খেলোয়াড় শফিক।

২২ জনের এই দল ২১ অক্টোবর লাহোরে রিপোর্ট করবেন। সেখানে তাদের কোভিড পরীক্ষা শেষে পাঁচ দিনের আইসোলেশনে রেখে পর্যবেক্ষণ করা হবে। এই সময়ে গাদ্দাফি স্টেডিয়ামে দুটি ৫০ ওভারের ম্যাচ খেলবেন তারা। ২৬ অক্টোবর যাবেন রাওয়ালপিন্ডি। ৩০ অক্টোবর থেকে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হবে তাদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর লাহোরে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি। ওয়ানডের পর ওই সিরিজের জন্য সম্ভাব্য দলকে আরও ছোট করা হতে পারে।

পাকিস্তান দল: আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, বাবর আজম, ফখর জামান, হায়দার আলী, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদীল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহেল নাজির, ইমাদ ওয়াসিম, শাদাব খান, উসমান কাদির, জাফর গোহর, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মুসা খান, শাহীন শাহ, ওয়াহাব রিয়াজ।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়