RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

সত্যি হতে চলেছে শাদাবের স্বপ্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ২০ অক্টোবর ২০২০  
সত্যি হতে চলেছে শাদাবের স্বপ্ন

সাদা বলের ক্রিকেটে পাকিস্তান জাতীয় দলের নিয়মিত মুখ শাদাব খান। ২২ বছর বয়সী এই ক্রিকেটার পাকিস্তানের আসন্ন জিম্বাবুয়ে সিরিজের আগে পেয়েছেন দারুণ সুখবর। সীমিত ওভারের ক্রিকেটে বাবর আজমের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন শাদাব।

জিম্বাবুয়ে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণার সময় শাদাব খানকে সহকারী অধিনায়ক হিসেবে নিযুক্ত করার কথা জানায় পিসিবি। আর এমন ঘোষণার পর উচ্ছ্বসিত শাদাব নিজেও। সহকারীর দায়িত্ব পেয়ে জানালেন, অকল্পনীয় হলেও স্বপ্ন সত্যি হতে চলেছে তার।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বর্তমানে নিয়মিত অধিনায়কের দায়িত্ব পালন করে যাচ্ছেন শাদাব। পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের নেতৃত্ব দিয়েছেন ২২ বছর বয়সী এই অলরাউন্ডার। সদ্য শেষ হওয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপেও নর্দানের হয়ে করেছেন অধিনায়কত্ব।

দল কাঙ্খিত সাফল্য না পেলেও ব্যাট-বল হাতে উজ্জ্বল ছিলেন শাদাব। বল হাতে প্রতিযোগিতাটিতে প্রায় ২১ গড়ে নিয়েছেন ১৫ উইকেট। ব্যাট হাতে ১৬০ স্ট্রাইক রেট এবং প্রায় ৪০ গড়ে তুলেছেন ২৩৭ রান। দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্সের রেশ না কাটতেই পেলেন জাতীয় দলের সহকারী অধিনায়ক হওয়ার ঘোষণা।

এমন দায়িত্ব পাওয়ার পর শাদাব খান টুইটারে এক বিবৃতিতে জানান, ‘পাকিস্তান জাতীয় দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে সহকারী অধিনায়কের পদ পাওয়া আমার জন্য দারুণ সম্মানের। আমার ভালোবাসার দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য স্বপ্ন ছিল। এই মুহূর্তে সহকারী অধিনায়কের দায়িত্ব পাওয়া ছিল অকল্পনীয়। তবে স্বপ্ন সত্যি হতে চলেছে। আমি আমার শতভাগ দেওয়ার চেষ্টা করবো এবং অধিনায়ককে সাহায্য করতে সম্পূর্ণ সমর্থন দিবো।’

জাতীয় দলের জার্সিতে শাদাবের নতুন দায়িত্ব শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে। যেখানে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। তিন বছরের ক্যারিয়ারে ৬টি টেস্টের পাশাপাশি ৪৩টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলেছেন শাদাব। যেখানে ১২৬ উইকেটের পাশাপাশি শাদাবের সংগ্রহ ৭৭৪ রান।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়