RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

রোনালদোবিহীন জুভেন্টাসের সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:০০, ২১ অক্টোবর ২০২০
রোনালদোবিহীন জুভেন্টাসের সহজ জয়

আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। তবে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে নামতে ইচ্ছুক রোনালদো ব্যক্তিগত বিমানে করে আগেই ফিরেছেন দলের শিবিরে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মঙ্গলবার রাতে দিনামো কিয়েভের বিপক্ষে করোনা ইস্যুতে মাঠে নামা হয়নি রোনালদোর।

দলের সেরা তারকা মাঠে না নামলেও জয়ে পেতে খুব বেশি বেগ পেতে হয়নি আন্দ্রে পিরলোর শিষ্যদের। আলভারো মোরাতার দুই গোলে দিনামো কিয়েভকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করেছে জুভেন্টাস। এদিকে এই ম্যাচে জয় বিয়াঙ্কোনেরিদের কোচ আন্দ্রে পিরলোর কাছে অন্যরকম প্রাপ্তির ছিলো।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ‘জি’ গ্রুপের ম্যাচে রোনালদো এবং পাওলো দিবালাকে ছাড়া দল সাজান পিরলো। মাঠে নেমে শুরুতে দারুণ দুটি সুযোগ পায় দলটি। দ্বাদশ মিনিটে ফেদেরিকো চিয়েসার শট গোলরক্ষক হিয়োর্হি বুশচিন ঝাঁপিয়ে ঠেকানোর পর কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট হেড করেন জর্জো কিয়েল্লিনি। এরপরই চোটে পড়ে ছিটকে পড়েন কিয়েল্লিনি। এরপরই কিয়েভের বিপক্ষে ভুগতে দেখা যায় দলটিকে। যার কারণে প্রথমার্ধে গোলশূন্য স্কোরলাইন নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় টানা ৯ বারের ইতালিয়ান চ্যাম্পিয়নরা। দেজান কুলুসেভস্কির জোরালো শট ঝাঁপিয়ে ঠেকালেও বল হাতে রাখতে পারেননি বুশচিন। আলগা বল গোলমুখে পেয়ে অনায়াসে দলকে এগিয়ে নেন অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ধারে আসা মোরাতা। পিছিয়ে পড়ার পর পাল্টা আক্রমণে বেশ কয়েকবার ইউভেন্তুসের রক্ষণে ভীতি ছড়ায় কিয়েভ। কিন্তু গোলমাল পাকিয়ে থেমে যায় তারা। বরং ৮৩ মিনিটে কাউন্টার অ্যাটাকে নিজের দ্বিতীয় গোলে জুভেন্টাসের ২-০ গোলের জয় নিশ্চিত করেন মোরাতা।

এদিকে কোচ পিরলোর জন্য এই জয়টা অন্যরকম ছিল। ডাগআউটে চ্যাম্পিয়নস লিগে প্রথম জয়ের জন্য শুধু নয়, এই ম্যাচটা যে নিজের গুরুর বিপক্ষেও দ্বৈরথ ছিল। কিয়েভ কোচ মিরকে লুচেস্কুই ব্রেসিয়ার কোচ থাকার সময় অভিষেকের সুযোগ করে দিয়েছিলেন ১৬ বছর বয়সী পিরলো। সেই গুরুর বিপক্ষেই পেলেন চ্যাম্পিয়নস লিগের প্রথম জয়।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়