RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

বৃষ্টি বাধার পর শুরু তামিম-নাজমুলের লড়াই

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৫৪, ২১ অক্টোবর ২০২০
বৃষ্টি বাধার পর শুরু তামিম-নাজমুলের লড়াই

বিসিবি প্রেসিডেন্টস কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ (বুধবার) মুখোমুখি হয়েছে নাজমুল একাদশ ও তামিম একাদশ। দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখা যাচ্ছে https://www.facebook.com/bcbtigercricket

তামিম একাদশের জন্য ম্যাচটি 'ডু অর ডাই'। এই ম্যাচে জিতলে প্রেসিডেন্টস কাপের ফাইনালে খেলতে পারবে তামিম ইকবারের দল। আর হারলেই বাদ পড়ে যাবে প্রতিযোগিতাটি থেকে। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে নিজেদের বাঁচা-মরার ম্যাচে টস হেরেছে তামিম একাদশ।টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নাজমুল একাদশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

তবে সিদ্ধান্তটি শান্তর দলের জন্য কাজ করেনি। বরং দলীয় ২৫ রানের মধ্যেই ৩ উইকেট হারায় নাজমুল একাদশ। বরাবরের মতো এবারও ব্যর্থ দলটির ওপেনার সৌম্য। দলীয় ৯ রানের মাথায় সাইফউদ্দীনের বলে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭ রানে ফিরেছেন তিনি। ভালো করতে পারেননি আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনও। ব্যক্তিগত ১০ রানে মেহেদীর শিকার হোন এই বাঁহাতি ব্যাটসম্যান। ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে পারেননি দলটির অধিনায়ক শান্তও। ৫ রান করে মুস্তাফিহের শিকার হোন এই ব্যাটসম্যান।

এই ম্যাচেও নাজমুল একাদশের হয়ে হাল ধরেছেন মুশফিকুর রহিম এবং আফিফ হোসেন ধ্রুব। এই দুই ব্যাটসম্যান এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ২৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে মাঠে রয়েছেন। আফিফের ৮ এবং মুশফিকের ১৭ রানে ভর করে ১৫ ওভার শেষে নাজমুল একাদশের সংগ্রহ ৩ উইকেটে ৫৪ রান। বৃষ্টিতে ২ ঘণ্টা ৩৬ মিনিট বিরতি দিয়ে বিকেল ৫টা ২০ এ আবার মাঠে গড়ালো ম্যাচ। দুই দলের ইনিংসের দৈর্ঘ্য কমে হয়েছে ৪১ ওভার।

তিন দলের টুর্নামেন্টে এখন পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষে আছে নাজমুল একাদশ। তিন ম্যাচে ২ জয়কে সঙ্গী করে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শান্তর দল। সমান ৪ পয়েন্ট আছে মাহমুদউল্লাহ একাদশের নামের পাশেও। তবে চার ম্যাচে সমান দুটি করে জয়-পরাজয় দেখা মাহমুদউল্লাহর দল পিছিয়ে আছে রান রেটে।

জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহর দলের নেট রান রেট -.৪৪২, অপরদিকে শান্তর দলের নেট রান রেট .৮৬৭। ফলে এই ম্যাচ হারলেও উপরে থাকার সম্ভাবনাই বেশি নাজমুল একাদশের। ফলে নাজমুল একাদশের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে তামিমের দলের মূল প্রতিদ্বন্দী বলা চলে মাহমুদউল্লাহ একাদশকে। কারণ দুই দলের নেট রান রেটের পার্থক্য কেবল .১৩১ এর। যেখানে তামিমের দল রান রেটে এগিয়ে। যদিও তামিমের দল এখন পর্যন্ত তিন ম্যাচে মাত্র ১ জয় পাওয়ায় পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে মাত্র ২। তবে নেট রান রেটে মাহমুদউল্লাহ একাদশের চেয়ে এগিয়ে থাকায় জিতলেই হবে দলটির।

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মাহাদি হাসান, শরিফুল ইসলাম, আকবর আলি, মোস্তাফিজুর রহমান, মাহিদুল অঙ্কন, ইয়াসির আলী চৌধুরি, সৈয়দ খালেদ আহমেদ (সুপার সাব)।

নাজমুল একাদশ: নাজমুল হাসান শান্ত, সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরি রাহী, নাসুম আহমেদ, রিশাদ আহমেদ (সুপার সাব)।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়