ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চ্যাম্পিয়নস লিগে যে কীর্তি শুধু মেসি-ফাতির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২১ অক্টোবর ২০২০  
চ্যাম্পিয়নস লিগে যে কীর্তি শুধু মেসি-ফাতির

চ্যাম্পিয়নস লিগে বড় জয়ে শুরু করেছে বার্সেলোনা। ফেরেন্সভারোসের বিপক্ষে ৫-১ এ দলকে জেতাতে গোল করে ব্যক্তিগত রেকর্ড করেছেন লিওনেল মেসি ও আনসু ফাতি।

‘জি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার ২৭ মিনিটে হাঙ্গেরিয়ান প্রতিপক্ষের জালে বল জড়ান মেসি। ডিবক্সের মধ্যে পেনাল্টি আদায় করে লক্ষ্যভেদ করেন বার্সেলোনা অধিনায়ক। তাতে প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১৬ মৌসুমে গোল করার কীর্তি গড়েছেন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রায়ান গিগসের পর ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় সব মিলিয়ে ১৬টি আসরে গোল করা দ্বিতীয় খেলোয়াড় মেসি। 

মেসির পর ফেরেন্সভারোসের জালে দ্বিতীয়বার বল জড়ান ফাতি। বিরতির আগে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের পাস থেকে দুর্দান্ত ভলিতে গোল করে তিনিও ইতিহাস গড়েন। প্রথম খেলোয়াড় হিসেবে ১৮তম জন্মদিনের আগে চ্যাম্পিয়নস লিগে একাধিক গোল করলেন স্প্যানিশ উইঙ্গার। ইউরোপিয়ান শীর্ষ মঞ্চে এটি ছিল তার দ্বিতীয় গোল। গত বছরের ডিসেম্বরে ইন্টার মিলানের বিপক্ষে ২-১ গোলের জয়ে প্রথম গোল করেছিলেন ১৭ বছর বয়সী।

ন্যু ক্যাম্পে ফেরেন্সভারোসের বিপক্ষে বাকি তিন গোল করেন ফিলিপ্পে কৌতিনিয়ো, পেদ্রি ও উসমান দেম্বেলে। ম্যাচ শেষে ফাতি প্রশংসায় ভাসালেন মেসিকে, ‘মেসি এখনও মেসি। যে কোনোভাবে তিনি গোল করতে পারেন। আমাদের দলে তাকে পেয়ে আমরা খুশি। আমি তার কাছ থেকে এখনও শিখছি।’

ইতিহাস গড়া গোলটি নিয়ে ফাতি বলেছেন, ‘আমার সতীর্থদের (গোলের জন্য) ধন্যবাদ জানাই। তারা আমার জন্য অনেক কিছু সহজ করে দিয়েছে। ফ্রেঙ্কি (ডি ইয়ং) দারুণ একটা পাস দিয়েছিল এবং আমি শুধু বলটা ঠেলে দিয়েছি।’

ফাতি ও পেদ্রির সৌজন্যে বার্সারও একটি দলগত রেকর্ড হয়েছে। তারাই প্রথম দল, যাদের ১৭ বা তার চেয়ে কম বয়সী দুজন গোল করেছেন একই ম্যাচে। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়