ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৮-তে পা দিলো বেঙ্গল টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২১ অক্টোবর ২০২০  
১৮-তে পা দিলো বেঙ্গল টাইগার্স

দেশের প্রথম ক্রিকেট ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্স ১৮-তে পা দিলো। খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহিত করতে ১৭ বছর আগে প্রতিষ্ঠিত হয়েছিল বেঙ্গল টাইগার্স। নিয়মিত লাল-সবুজের জার্সিধারীদের উৎসাহ দিতে মাঠে উপস্থিত থাকে সংগঠনটির সদস্যরা। 

২০০৩ সালের ২০ অক্টোবর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে যাত্রা শুরু হয়েছিল বেঙ্গল টাইগার্সের। খেলার মাঠে বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন দিতে দেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন ভেন্যুতেও ছুটে গেছে সমর্থকদের এই ক্লাবের একদল প্রতিনিধি। শুধু খেলার মাঠে ক্রিকেট দলকে সমর্থনেই সীমাবদ্ধ থাকেনি বেঙ্গল টাইগার্স। ক্রিকেটের নানামুখী কর্মকাণ্ডেও বেঙ্গল টাইগার্স রেখেছে ভূমিকা। 

বর্ষসেরা ক্রিকেটার প্রবর্তন করে সেরা ক্রিকেটারকে পুরষ্কৃত করেছে বেঙ্গল টাইগার্স। বাংলাদেশের ক্রিকেটের সারা বছরের কর্মকাণ্ড প্রচারে ২০০৮ সালে ‘ক্রিকেট ইয়ার বুক’ প্রকাশ করেছে। ২০০৮ সালে নিউ জিল্যান্ডের ডানেডিনে বাংলাদেশের ৫০তম টেস্ট ও ২০১৭ সালে কলোম্বোর পি.সারা ওভালে বাংলাদেশের শততম টেস্ট ভেন্যুতে বসে অধিনায়কের হাতে বিশেষ স্মারক তুলে দিয়ে উদযাপন করেছে বেঙ্গল টাইগার্স। 

বাংলাদেশের ক্রিকেটে বিশেষ মাইলফলকের জন্য ও গর্বিত ক্রিকেটারকে সম্মাননা দিয়েছে বেঙ্গল টাইগার্স। ক্রিকেটার, আম্পায়ার ও স্কোরারদের আর্থিক সহায়তা ছাড়াও মানবিক কর্মকাণ্ডেও এগিয়ে এসেছে। জাতীয় দলের ক্রিকেটারদের সম্পৃক্ত করে বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে। করোনাকালে দুস্থদের খাদ্য সহায়তাও দিয়েছে বেঙ্গল টাইগার্স। 

বেঙ্গল টাইগার্স বুধবার উদযাপন করেছে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সাব্বির আহমেদ রুবেলের উদ্যোগে বুধবার শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রেস বক্সে সিনিয়র ক্রীড়া সাংবাদিক ও বাংলাদেশের ক্রিকেট বিবর্তনের সাক্ষী আরিফুর রহমান বাবুর হাত দিয়ে কেক কেটে বেঙ্গল টাইগার্স প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বেঙ্গল টাইগার্সের কনভেনর গোলাম ফারুক ফটিক, সদস্য আসাদুজ্জামান শাহীন, শামীম চৌধুরী ও অনিমেষ দাস এ সময় উপস্থিত ছিলেন। 

তথ্যসূত্র: বিজ্ঞপ্তি

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়