Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

দ. আফ্রিকা সফরের সবুজ সংকেত পেলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১২:০২, ২২ অক্টোবর ২০২০
দ. আফ্রিকা সফরের সবুজ সংকেত পেলো ইংল্যান্ড

করোনাভাইরাসের কারণে মার্চের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে আছে দক্ষিণ আফ্রিকা। তবে সেই অপেক্ষা ফুরাতে যাচ্ছে। নভেম্বরের শেষে ইংল্যান্ডকে দেশটিতে সফর করার অনুমতি দিয়েছে দেশটির সরকার।

ফলে আসন্ন সীমিত ওভারের সিরিজ নিয়ে শঙ্কার মেঘ কেটে গেছে। এর আগে দক্ষিণ আফ্রিকা সরকার যুক্তরাজ্যকে করোনার জন্য উচ্চঝুঁকি বিবেচনা করায় সফর হওয়া নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল। সরকারের অনুমতি পাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। এই সফরে ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

করোনা সঙ্কট কাটিয়ে ক্রিকেট শুরু হওয়ার পর দক্ষিণ আফ্রিকার জন্য এটাই প্রথম আন্তর্জাতিক সূচি। অপরদিকে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়াকে আতিথ্য দেওয়া ইংল্যান্ড প্রথমবারের মতো কোনো সফরে যাবে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কুগান্দ্রে গোভেন্দার জানিয়েছে, ইংল্যান্ড তাদের দেশে যেভাবে জৈব সুরক্ষা বলয় গড়ে তুলেছে, সেটি অনুসরণ করে নিজেদের দেশে ইংল্যান্ড সফরের জন্য জৈব সুরক্ষা বলয় তৈরি করার পরিকল্পনা করছে তারা। আর সেই পরিকল্পনার প্রশংসা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সফরে ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে ইংল্যান্ডের ক্রিকেটারদের। সিরিজটি খেলতে চার্টার্ড ফ্লাইটে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পরিকল্পনা করছে ইসিবি।

আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজটি খেলতে আগামী ১৬ নভেম্বর উড়াল দিবে ইংলিশ শিবির। এইউন মরগানের দল ক্যাম্প করবে কেপ টাউনে এবং অনুশীলন করবে ওয়েস্টার্ন প্রভিন্স ক্রিকেট ক্লাব মাঠে। প্রথম টি-টোয়েন্টির আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংলিশরা।

টি-টোয়েন্টি এবং ওয়ানডে সবগুলো ম্যাচ কেপ টাউন ও পার্লে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। আগামী ২৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি হবে কেপ টাউনে। পার্লে পরের ম্যাচ ২৯ নভেম্বর, ১ ডিসেম্বর তৃতীয়টি আবার কেপ টাউনে। একই মাঠে ৪ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। যা ওয়ার্ল্ড কাপ সুপার লিগের আওতায় পড়বে। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ৬ ডিসেম্বর পার্লে, আর ৯ ডিসেম্বর তৃতীয় ও শেষ ম্যাচটি হবে কেপ টাউনে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়