RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

কোয়ারেন্টাইনে ভারতকে অনুশীলন সুবিধা দেবে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ২২:৫৩, ২৬ অক্টোবর ২০২০
কোয়ারেন্টাইনে ভারতকে অনুশীলন সুবিধা দেবে অস্ট্রেলিয়া

ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ সফল করতে সব ধরনের সুযোগ সুবিধা দিতে প্রস্তুত ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনাভাইরাস মহামারির মধ্যে খেলোয়াড়দের সুরক্ষা নিশ্চিত করে ভারতকে অস্ট্রেলিয়া সফরের ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যান্ড রাজ্যের সরকার। শুধু তাই নয়, কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ভারতীয় ক্রিকেটাররা অনুশীলনও করতে পারবেন।

১০ নভেম্বর আইপিএল ফাইনাল শেষে অস্ট্রেলিয়ায় রওনা হবেন বিরাট কোহলিরা। তাদের সঙ্গে দেশে ফিরবেন এই টুর্নামেন্ট খেলতে সংযুক্ত আরব আমিরাতে আসা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররাও। সফরকারী দলের সঙ্গে তারাও সিডনিতে থাকবেন ১৪ দিনের কোয়ারেন্টাইনে। ২৭ নভেম্বর শুরু হবে ওয়ানডে সিরিজ।

কোয়ারেন্টাইনে থাকার কারণে এই সিরিজের জন্য যথেষ্ট প্রস্তুতি হবে না বলে দুশ্চিন্তায় ছিল ভারতীয় ক্রিকেটাররা। এজন্য কোয়ারেন্টাইন প্রোটোকল প্রস্তাবনা পাঠিয়েছিল এবং তা অনুমোদন দিয়েছে নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার। তাতে করে কোয়ারেন্টাইনে থাকলেও অনুশীলন সুবিধা পাবেন কোহলি-রোহিত শর্মারা।

আগামী ২৭ ও ২৯ নভেম্বর প্রথম দুটি ওয়ানডে হবে সিডনিতে। ১ ডিসেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে ক্যানবেরাতে, তিন দিন পর ৪ ডিসেম্বর ওখানে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। তারপর আবার দুই দল সিডনিতে ফিরে ৬ ও ৮ ডিসেম্বর বাকি দুটি টি-টোয়েন্টি খেলবে।

পরে চার ম্যাচ টেস্ট সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত। প্রথম পাঁচ দিনের ম্যাচ হবে অ্যাডিলেইডে ১৭ ডিসেম্বরে। মেলবোর্নে এ বছর বক্সিং ডে টেস্ট হবে না। ঐতিহ্যবাহী এই ম্যাচটি হবে ২৬ ডিসেম্বর অ্যাডিলেইডে। ৭ জানুয়ারি সিডনিতে হবে তৃতীয় টেস্ট। ১৫ জানুয়ারি সফরের শেষ টেস্ট হবে ব্রিসবেনে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়