RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

চাকরি বাঁচাতে জিদানের হাতে আর দুই ম্যাচ!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১৫, ২৩ অক্টোবর ২০২০
চাকরি বাঁচাতে জিদানের হাতে আর দুই ম্যাচ!

চাকরি হারানোর শঙ্কায় রয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। চাকরি বাঁচাতে তিনি আর দুই ম্যাচ হাতে পাচ্ছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম লেকিপ। এক প্রতিবেদনে এএস বলেছে, জিদানের স্থলাভিষিক্ত হিসেবে প্রার্থিতার দৌড়ে রয়েছেন মাউরিসিও পচেত্তিনো ও রাউল।

লা লিগায় এক ম্যাচ হাতে রেখে শীর্ষস্থান থেকে ১ পয়েন্ট পেছনে রিয়াল। কিন্তু কাদিস ও শাখতার দোনেৎস্কের কাছে অস্বস্তিকর হার তাদের কঠিন পরীক্ষায় ফেলে দিয়েছে। লা লিগার নবাগত দল কাদিসের কাছে ১-০ গোলে হেরেছিল তারা। এরপর চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে করোনায় জর্জর দ্বিতীয় সারির ইউক্রেনিয়ান প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল জিদানের শিষ্যরা। কিন্তু তাদের চমকে দিয়ে ৩-২ গোলে জিতে যায় শাখতার।

এই দুটি উদ্বেগজনক হারের যন্ত্রণা কমানোর সুযোগ রিয়ালের সামনে। আগামী শনিবার ন্যু ক্যাম্পে তারা মৌসুমের প্রথম ক্লাসিকো খেলবে বার্সেলোনার বিপক্ষে। তিন দিন পর মঙ্গলবার খেলবে বুন্দেসলিগা ক্লাব বরুশিয়া মনশেনগ্লাদবাখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচ। এই দুটি ম্যাচে দারুণ কিছু করতে পারলেই কেবল জিদানের চাকরি বাঁচতে পারে। এমনটাই বলেছে লেকিপ।

২০১৬ সালের শুরুতে প্রথমবার দায়িত্ব নিয়ে রিয়ালকে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জেতান জিদান। তৃতীয় ইউরোপিয়ান শিরোপা জেতার পাঁচ দিন পর ২০১৮ সালের মে মাসের শেষ দিন পদত্যাগ করেন ফরাসি কোচ। রিয়ালের দুর্দিনে আবার গত বছরের মার্চে দায়িত্ব নেন এবং তিন বছরে প্রথম লা লিগা জিতে গত মৌসুম শেষ করে তার দল। তবে তার সব অর্জন যেন ম্লান হয়ে গেছে সর্বশেষ দুটি হারে। এবার জাদুকরী সুরে দলকে উদ্বুদ্ধ করে গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ জিততে পারেন কি না, সেই অপেক্ষায় রিয়াল ভক্তরা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়