RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২১ ১৪২৭ ||  ১৮ রবিউস সানি ১৪৪২

রিয়ালকে উদ্ধারে এল ক্লাসিকোর দলে রামোস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৫১, ২৩ অক্টোবর ২০২০
রিয়ালকে উদ্ধারে এল ক্লাসিকোর দলে রামোস

বড্ড বিপদে আছে রিয়াল মাদ্রিদ। টানা দুই ম্যাচ হেরে শনিবার লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় তারা নামছে বার্সেলোনার মাঠে। তাদের জন্য সুখবর- এই ম্যাচের জন্য ঘোষিত ২০ জনের দলে জায়গা পেয়েছেন সার্জিও রামোস। 

গত সপ্তাহে লা লিগায় কাদিসের কাছে ১-০ গোলে হারের ম্যাচে হাঁটুর চোট নিয়ে দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়েন রামোস। তাকে ছাড়া মাঠে নেমে চ্যাম্পিয়নস লিগে শাখতার দোনেৎস্কের কাছে ৩-২ গোলে হেরেছে মাদ্রিদ ক্লাব। এই দুই হারে ওঠা সমালোচনার ঝড় থামাতে বার্সার বিপক্ষে জয়ের বিকল্প নেই তাদের সামনে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন অনুশীলনে নিজের সেরাটা দিলেন রিয়াল অধিনায়ক।

শুক্রবারের ট্রেনিং সেশনে বেশ সক্রিয় দেখা গেছে রামোসকে। গত সাতদিনের হতাশা কাটাতে যে তাকে দলের বড্ড প্রয়োজন। অনুশীলনে তার হাঁটুতে ব্যান্ডেজ ছিল না। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, ব্যথা এখনও পুরোপুরি যায়নি। তারপরও রিয়ালের রক্ষণে নিজেকে বিলিয়ে দিতে চান রামোস। 

এমনকি শাখতারের বিপক্ষেও নাকি খেলতে চেয়েছিলেন স্প্যানিশ ডিফেন্ডার। কিন্তু চোট আরও দীর্ঘমেয়াদী না করতে তাকে খেলায়নি রিয়াল। বার্সার মুখোমুখি হওয়ার আগে শুক্রবারের সংবাদ সম্মেলনে কোচ জিনেদিন জিদান বলেছেন, ‘সারিজও আমাদের নেতা, আমাদের অধিনায়ক। কিন্তু আমরা কোনও ঝুঁকি নিতে চাই না। সে সেরে উঠেছে এবং আমাদের সঙ্গে থাকবে। বিষয়টা হচ্ছে শতভাগের এবং রামোস সেই পর্যায়ে আছে।’

এডেন হ্যাজার্ড, দানি কারভাহাল, মার্তিন ওদেগার্দ, আলভারো ওদ্রিওজোলা ও মারিয়ানো দিয়াজকে পাচ্ছে না রিয়াল। ভালদেবেবাসের মাঠে হ্যাজার্ডকে দেখা গেছে। আলাদা অনুশীলন করেছেন তিনি। কিন্তু ক্লাসিকোয় তাকে খেলানো হবে না।

রিয়ালের এল ক্লাসিকো দল- গোলরক্ষক: কোর্তোয়া, লুনিন, লুইস লোপেজ; ডিফেন্ডার: সার্জিও রামোস, ভারানে, নাচো, মিলিতাও, মেন্দি, মার্সেলো; মিডফিল্ডার: কাসেমিরো, মদরিচ, ক্রুস, ভালভের্দে, ইসকো; ফরোয়ার্ড: বেনজেমা, ভিনিসিউস, রোদ্রিগো, ইয়োভিচ, আসেনসিও, লুকাস।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়