RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২১ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৩৮, ২৪ অক্টোবর ২০২০
মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল

স্প্যানিশ লা লিগার সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচের নাম এল ক্লাসিকো। যেখানে স্পেনের সেরা দুটি ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়। তাদের বহু বছরের পুরনো লড়াই পেয়েছে শৈল্পিক নাম— এল ক্লাসিকো। আজ শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ম্যাচটি সরাসরি দেখা যাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

এই ম্যাচে অংশ নিতে স্পেনের স্থানীয় সময় শুক্রবার বার্সেলোনায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ। অবশ্য করোনা সংক্রমণের কারণে মৌসুমের প্রথম এল ক্লাসিকো দেখতে মাঠে দর্শক প্রবেশ করতে পারবেন না। যেখানে অন্যান্য সময় মাঠে তিল ধারনের ঠাঁই থাকে না, সেখানে এবার দর্শকশূন্য মাঠেই খেলতে হবে মেসি-বেনজেমাদের।

অবশ্য এল ক্লাসিকোর আগে খানিকটা চাপে আছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় ঘরের মাঠে কাদিজের কাছে হারার পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচেও হার মেনেছে তারা। এল ক্লাসিকোর আগে দুই ম্যাচ হেরে রীতিমতো ব্যাকফুটে লস ব্লাঙ্কোসরা।

তার ওপর আজকের ম্যাচে খেলতে পারবেন না ইডেন হ্যাজার্ড। সেপ্টেম্বরে তিনি পেশির ইনজুরিতে পড়েছিলেন। এখনো সেরে ওঠেননি। খেলতে পারবেন না রাইট ব্যাক দানি কারবাহালও। লিগামেন্টের ইনজুরির কারণে ডিসেম্বরের আগে তার মাঠে ফেরার সম্ভাবনা কম।

এদিকে লা লিগার সবশেষ ম্যাচে বার্সেলোনা হার মানলেও উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে বড় জয় পেয়েছে তারা। সেখানে গোল পেয়েছেন লিওনেল মেসিও। সে কারণে এল ক্লাসিকোর আগে কিছুটা ফুরফুরে মেজাজে আছে কোম্যানের শিষ্যরা। তবে বার্সেলোনার হয়ে আজ খেলতে পারবেন না গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান। ২৮ বছর বয়সী এই জার্মান তারকা হাঁটুর ইনজুরিতে ভুগছেন। খেলবেন না স্যামুয়েল উমতিতিও। কারণ, রোনাল্ড কোম্যান এল ক্লাসিকোর ২৩ সদস্যের দলে তাকে জায়গাই দেননি। তবে তিনি জর্দি আলবাকে যুক্ত করেছেন স্কোয়াডে। আলবা পেশির ইনজুরি থেকে সেরে উঠেছেন।

যদিও এই এল ক্লাসিকোতে বার্সায় লুইস সুয়ারেজ নেই, নেইমার নেই, নেই আঁতোয়ান গ্রিজমানও। রিয়ালে নেই ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও ডি মারিয়ার মতো তারকারা। কিন্তু তারপরও এল ক্লাসিকোর আবেদন অন্যরকম। এল ক্লাসিকো জ্বরে কাঁপছে স্পেন। বিশ্বের ফুটবল ভক্তরা মুখিয়ে আছেন মৌসুমের প্রথম রিয়াল-বার্সার লড়াই দেখতে।

এ পর্যন্ত স্পেনের ঐতিহ্যবাহী ক্লাব দুটি ২৪৪ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে বার্সেলোনা জিতেছে ৯৬ বার। রিয়াল মাদ্রিদেরও জয় সমান ৯৬টি। ড্র হয়েছে ৫২টি ম্যাচ। আজ যারা জিতবে জয়ের পাল্লা তাদের দিকে হেলে পড়বে। এখন দেখার বিষয় বিজয়ীর বেশে কোন দল মাঠ ছাড়ে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়