ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আয়াক্সের ‘লাকি থার্টিন’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৫৬, ২৫ অক্টোবর ২০২০
আয়াক্সের ‘লাকি থার্টিন’

নেদারল্যান্ডসের শীর্ষ লিগ এরেডিভিসিতে রেকর্ড গোল করলো আয়াক্স। লিভারপুলের কাছে চ্যাম্পিয়নস লিগ গ্রুপ ম্যাচে হারার পর শনিবারের লিগ ম্যাচে ১০ জনের ভিভিভি-ভেনলোকে ১৩ গোল দিলো তারা। নিজেদের গোলপোস্ট অক্ষত রেখে এই দুর্দান্ত জয়ে গোলের খাতায় নাম লেখান সাতজন খেলোয়াড়। 

এরেডিভিসিতে সর্বোচ্চ গোলের আগের রেকর্ডও ছিল আয়াক্সের। ১৯৭২ সালে ভিতেসেকে তারা হারিয়েছিল ১২-১ গোলে। নিজেদের রেকর্ড ভাঙার ম্যাচে সবচেয়ে বড় অবদান ১৯ বছর বয়সী লাসিনা ট্রাওরের, পাঁচটি গোল করেন তিনি এবং করিয়েছেন আরও তিনটি।

ভিএআর রিভিউয়ে ভেনলো অধিনায়ক ক্রিস্টিয়ান কুম মাঠ ছাড়ার আগেই ৪-০ গোলে এগিয়ে ছিল আয়াক্স। ডে কোয়েল স্টেডিয়ামে ৫১ মিনিটে স্বাগতিক দল ১০ জন হওয়ার পর শুরু হয় গোলবন্যা। আরও বেশি গোল হতে পারতো। ভেনলো গোলকিপার ডেলানো ফন ক্রুইজ যদি ১০টি সেভ না করতেন, তাহল লজ্জাটা আরও বড় হতো। প্রতিপক্ষের লক্ষ্যে ২৩টি শট নিয়েছিল আয়াক্স।

এই জয়ে এরেডিভিসির পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো আয়াক্স। দলটির কোচ এরিক টেন হাগ বলেছেন, ‘দলের জন্য দারুণ ব্যাপার। তারা ক্ষুধার্ত ছিল, ১৩-০, অসাধারণ একটি জয়। একটি নতুন রেকর্ড। এই মৌসুমে কিন্তু ভেনলো দেখিয়েছে যে তারা ভালো ফল করতে সক্ষম। কিন্তু আমরা আরও ভালো খেলেছি।’
 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়